adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ান রিকি পন্টিংয়ের চোখে আসন্ন বিশ্বকাপে রাজত্ব করবেন যে পাঁচ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর দিনক্ষণ ঘনিয়ে আসছে। রিকি পন্টিংয়ের দেশ অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের আসর। এবারের আসরে কোনো দলকেই সাধারণত এগিয়ে বা পিছিয়ে রাখতে চান না ক্রিকেট বিশেষজ্ঞরা। কাগজে-কলমে দলীয় শক্তির বিচার করা হলেও নিজেদের দিনে যেকোনো দলই জিততে পারে।
বেশ কয়েকজন ক্রিকেটারও একার দক্ষতায় বদলে দিতে পারেন ম্যাচের ফলাফল। বিশ্বকাপের জন্য সে রকমই পাঁচজনকে বাছাই করেছেন অস্ট্রেলিয়ার সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং। কালেরকণ্ঠ

তার মতে, এই মুহূর্তে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বিপজ্জনক ক্রিকেটারের নাম রশিদ খান। আফগানিস্তানের লেগ স্পিনারের বলের গতি ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার কাছাকাছি। সঙ্গে আছে তার বিষাক্ত গুগলি। পন্টিংয়ের মতে, রশিদের বোলিং এখনো ক্রিকেটবিশ্বের অন্যতম রহস্য। যেকোনো ব্যাটারই তার বল খেলতে সমস্যায় পড়েন। তাই রশিদকেই টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বিপজ্জনক ক্রিকেটার হিসেবে বেছে নিয়েছেন পন্টিং।

পন্টিংয়ের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন বাবর আজম। এশিয়া কাপে এখনো সেরা ছন্দে দেখা না গেলেও পাকিস্তানের অধিনায়কই এখন সবচেয়ে আগ্রাসী ব্যাটার বলে মনে করেন পন্টিং। পন্টিংয়ের পছন্দের তালিকায় তৃতীয় স্থানে আছেন হার্দিক পান্ডিয়া। আইপিএলে গুজরাট টাইটান্সের অধিনায়ককে কাছ থেকে দেখেছেন দিল্লি ক্যাপিটালসের কোচ পন্টিং। বদলে যাওয়া হার্দিককে দেখে তিনি মুগ্ধ। টি-টোয়েন্টি ক্রিকেটে হার্দিককেই এখন বিশ্বের সেরা অলরাউন্ডার মনে করেন পন্টিং।
পন্টিংয়ের বাছাই তালিকার চতুর্থ স্থানে জায়গা পেয়েছেন জস বাটলার। ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ককে এই মুহূর্তে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বিপজ্জনক ব্যাটার বলে মনে করেন পন্টিং। আইলিএলে সামনে থেকে দেখেছেন রাজস্থান রয়্যালসের হয়ে বাটলারের ব্যাটিং তা-ব। পন্টিংয়ের মতে, বাটলারের মধ্যে এমন কিছু আছে, যা অন্যদের নেই। অল্প সময়ের মধ্যে ম্যাচের ফল নিজের দলের অনুকূলে নিয়ে আসতে পারেন ইংল্যান্ড অধিনায়ক।

পন্টিংয়ের বাছাই তালিকার পঞ্চম স্থানে জায়গা পেয়েছেন আরো এক ভারতীয় যশপ্রীত বুমরাহ। আইপিএলের সুবাদে ভারতের এই তারকা পেসারকেও পন্টিং কাছ থেকে দেখেছেন। এখনকার বোলারদের মধ্যে বুমরাহকেই সবচেয়ে সম্পূর্ণ বলে মনে করেন পন্টিং। টেস্ট, ওয়ানডে ম্যাচ কিংবা টি-টোয়েন্টি ক্রিকেট সব ফরম্যাটেই বুমরাহ সমান দক্ষতায় বল করতে পারেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া