adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারালো ভারত

স্পাের্টস ডেস্ক : এশিয়া কাপের শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে ভারত। পাকিস্তানের দেয়া ১৪৮ রানের টার্গেট পূরণ করতে ভারত সময় নেয় শেষ ওভার পর্যন্ত।

ইনিংসের দ্বিতীয় বলে উইকেট হারালেও ভালোভাবে ম্যাচে ফিরেছিল ভারত। ভিরাট কোহলি ও রোহিত শর্মা মিলে গড়েছিলেন ৪৯ রানের জুটি। তবে ভারতের ইনিংসে লাগাম টেনে ধরেন মোহাম্মদ নওয়াজ।

অষ্টম ওভারের চতুর্থ বলে নওয়াজকে বিশাল এক ছক্কা মারেন রোহিত। এর পরের বল ডট দেন এই স্পিনার। ওভারের শেষ বলে ফের ছক্কা মারতে গেলে লং অনে ধরা পড়েন পাকিস্তানি ফিল্ডার ইফতিখার আহমেদের হাতে। ফলে ইতি ঘটে ভারত অধিনায়কের ১৮ বলে ১২ রানের ইনিংসের।

চতুর্থ উইকেটে রবিন্দ্র জাদেজার সঙ্গে ৩১ বলে ৩৬ রানের জুটি গড়ে ফেরেন সুরাইয়া কুমার যাদব (১৮)। এরপর হার্দিক পান্ডিয়ার সঙ্গে পঞ্চম উইকেটে ২৯ বলে ৫২ রানের পার্টনারশিপ গড়েন রবিন্দ্র জাদেজা। জয়ের জন্য শেষ ওভারে ভারতের প্রয়োজন ছিল মাত্র ৭ রান। মোহাম্মদ নওয়াজের করা ওভারের প্রথম বলে বোল্ড হয়ে ফেরেন জাদেজা। এরপর দীনেশ কার্তিককে সঙ্গে নিয়ে ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন হার্দিক পান্ডিয়া। ১৭ বলে চার বাউন্ডারি আর এক ছক্কায় ৩৩ রানের এক বিধ্বংসী ইনিংস খেলেন তিনি।

এর আগে দুবাইয়ে এই হাই-ভোল্টেজ ম্যাচে বাবর-রিজওয়ানের ওপেনিং জুটি মাত্র ১৫ রানে ভেঙ্গে দেন ভারতীয় পেসার ভুবেনশ্বর কুমার। বাবর আজম ফিরে যান মাত্র ১০ রান করে। অপর ওপেনার রিজওয়ান একাই লড়ে গেলেও অপর প্রান্ত থেকে সেভাবে সঙ্গ দিতে পারেননি কেউই। ইনিংসের ১৫তম ওভারে রিজওয়ান ও খুশদিলকে তুলে নেন দারুণ ছন্দে থাকা হার্দিক পান্ডিয়া। দলের হয়ে রিজওয়ান সর্বোচ্চ ৪৩ রান করেন। দুর্দান্ত বোলিংয়ে ভুবেনেশ্বর কুমার তুলে নেন সর্বাধিক ৪টি উইকেট। হার্দিক তুলেছেন ৩টি উইকেট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া