adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টটেনহ্যামের হয়ে হ্যারি কেইনের ১৮৫ গোলের রেকর্ড

স্পোর্টস ডেস্ক : অবশেষে গোলের রেকর্ডটা করতে পারলেন ইংলিশ তারকা ফুটবলার হ্যারি কেইন। ক্লাব ফুটবলে রীতিমত নজির গড়লেন এই ফুটবলার। ইংরিশ লিগের এই ম্যাচ দেখে মনে হয়েছিলো শেষ পর্যন্ত ফলাফল গোলশূন্যই থেকে যাবে।
কিন্তু দ্বিতীয়ার্ধে টটেনহ্যাম হটস্পারকে পথ দেখালেন হ্যারি কেইন। হেড থেকে জাল খুঁজে নিলেন এই ইংলিশ ফরোয়ার্ড। তাতে দলের জয়ই শুধু এলো না, কেইনের নাম ওঠে গেল রেকর্ড বইয়ে।

প্রিমিয়ার লিগে শনিবার নিজেদের মাঠে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে ১-০ গোলে জিতেছে টটেনহ্যাম হটস্পার।
কেইন ম্যাচের ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন ৬৪তম মিনিটে। প্রিমিয়ার লিগে যা তার ১৮৫তম গোল, সবগুলোই টটেনহ্যামের জার্সিতে।
প্রিমিয়ার লিগ যুগে নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে তার চেয়ে বেশি গোল নেই আর কোনো খেলোয়াড়ের। এই রেকর্ডে কেইন পেছনে ফেলেছেন ম্যানচেস্টার সিটির সের্হিও আগুয়েরোকে। সিটির হয়ে প্রিমিয়ার লিগে আর্জেন্টাইন ফরোয়ার্ড করেছিলেন ১৮৪ গোল।

আগের ম্যাচে কেইনের শেষ মুহূর্তের গোলেই চেলসির মাঠ থেকে পয়েন্ট নিয়ে ফিরেছিল টটেনহ্যাম। ২-২ ড্র ম্যাচে কেইনের সেই গোলটিও ছিল হেডে। উলভারহ্যাম্পটনের বিপক্ষে এই ম্যাচে আরেকটি মাইলফলক ছুঁয়েছেন কেইন। সব প্রতিযোগিতা মিলিয়ে টটেনহ্যামের হয়ে ২৫০ গোল পূর্ণ হয়েছে তার।
কেইনের স্মরণীয় দিনে ঘরের মাঠে হাজারতম প্রিমিয়ার লিগ গোলের মাইলফলক ছুঁয়েছে টটেনহ্যাম। চলতি মৌসুমে প্রথম তিন ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে আপাতত টেবিলের শীর্ষে তারা। গোল ডটকম,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া