adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে শুরু আর্সেনালের

স্পোর্টস ডেস্ক : নিরঙ্কুশ আধিপত্য বিস্তারে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে দুই অর্ধে দুই গোল করে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের শুভ সূচনা করলো আর্সেনাল।
শুরুতে সুবর্ণ সুযোগ হাতছাড়া করা গাব্রিয়েল মার্তিনেলি পরে পেলেন জালের দেখা। শেষ দিকে উপহার হিসেবে এলো প্রতিপক্ষের আত্মঘাতী গোল। ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে প্রিমিয়ার লিগে শুভসূচনা করল আর্সেনাল।
এবার প্রাক-মৌসুমে সাত ম্যাচের ছয়টিই জেতা আর্সেনাল ফর্মটা বয়ে আনল প্রতিযোগিতামূলক ফুটবলে। ২০২২-২৩ আসরের উদ্বোধনী ম্যাচে প্রতিপক্ষের মাঠে শুক্রবার রাতে মিকেল আর্তেতার দল জিতল ২-০ গোলে।
প্রিমিয়ার লিগে ১৮ বছরের শিরোপা খরা তো আছেই, সবশেষ চার মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগেও খেলতে পারেনি আর্সেনাল। অতীতের সব ব্যর্থতা ঝেড়ে ফেলে সুদিন ফেরানোর প্রত্যয়ের কথা লিগ শুরুর আগের দিন বলেন কোচ আর্তেতা। সেই অভিযানের শুরুটা ভালোই হলো তাদের।
চতুর্থ মিনিটে প্রথম সুযোগ পায় আর্সেনাল। ম্যানচেস্টার সিটি থেকে এমিরেটস স্টেডিয়ামের ক্লাবটিতে আসা গাব্রিয়েল জেসুস আলগা বল পেয়ে কয়েক জনের বাধা এড়িয়ে ঢুকে পড়েন প্যালেসের ডি-বক্সে। তার শট প্রতিপক্ষের একজন ঠেকানোর পর পেয়ে যান মার্তিনেলি, কিন্তু কাছ থেকে বাইরে মেরে বসেন তিনি।
তিন মিনিট পর সুযোগ আসে আরেকটি। ম্যানচেস্টার সিটি থেকে আর্সেনালে আসা আরেক ফুটবলার অলেকসান্দার জিনচেঙ্কোর শট ফিরিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক।
অবশেষে ২০তম মিনিটে মেলে সাফল্য। কর্নারে জিনচেঙ্কোর হেড পাসে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্তিনেলির হেডে বল গোলরক্ষকের হাত ছুঁয়ে জালে জড়ায়। গোল ডটকম, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া