adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার সাফের ফাইনালে দুরন্ত গতির বাংলাদেশের মুখোমুখি ভারত

নিজস্ব প্রতিবেদক : সাফ চ্যাম্পিয়নশীপের ( অনূর্ধ্ব-২০) ফাইনালে অপ্রতিরোধ্য বাংলাদেশের মোকাবিলা করবে স্বাগতিক ভারত। শিরোপা জয়ের জন্য শুক্রবার লড়াই হবে শেয়ানে শেয়ানে। তবে স্বাগিতক ভারত একটু এগিয়ে থাকবে পরিবেশ আর দর্শকদের সমর্থনে। তবে এসব খুব একটা আমলে নিচ্ছে না টাইগার সেনারা। তাদের চাই শিরোপা।
লাল কার্ডের কারণে ফাইনালে পাওয়া যাবে না মিডফিল্ডার শহীদুল ইসলামকে। দলের সর্বোচ্চ গোলদাতা মিরাজুল ইসলামের হালকা চোটও লাল -সবুজের শিবিরে কিছুটা ভাবনা বাড়িয়েছে। তবে এ নিয়ে দুঃশ্চিন্তার কিছু দেখছেন না বাংলাদেশ দলের টিম ম্যানেজার বিজন বড়–য়া। ফাইনালেও ভারতকে হারানোর ব্যাপারে দারুণ আশাবাদী তিনি।
ভারতের ভুবনেশ্বরের কালিংগা স্টেডিয়ামে আগামী শুক্রবার শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল। পরিসংখ্যানের পাতায় এগিয়ে ভারত, এ পর্যন্ত পাঁচ আসরের সবগুলোতেই চ্যাম্পিয়ন তারা। বাংলাদেশ একবারই রানার্সআপ হয়েছে, ২০১৯ সালে।
এবারের প্রতিযোগিতায় বাংলাদেশ ছুটছে দুরন্ত গতিতে। একমাত্র অপরাজিত দল হিসেবে ফাইনালের মঞ্চে উঠেছে পল থমাস স্মলির দল। ভারতের একমাত্র হারও বাংলাদেশের বিপক্ষেই। রাউন্ড রবিন লিগের সেই ২-১ গোলের জয়ে অনুপ্রেরণা খুঁজছে বাংলাদেশ।
বাফুফের মাধ্যমে বুধবার পাঠানো ভিডিও বার্তায় বিজনও প্রত্যয়ী কণ্ঠে জানালেন প্রথমবারের মতো এ শিরোপার জয়ের আশাবাদ।
শুরু থেকেই আমাদের দলটা ভারসাম্যপূর্ণ দল ছিল এবং আমি এটা আগে থেকে বলে আসছি। আমি নিজেও খেলোয়াড় ছিলামৃতো এই ছেলেদের অনুশীলন দেখেই বুঝতে পেরেছিলাম যে এরা ফাইনাল খেলবে। অনুশীলনে সব খেলোয়াড়রা উজ্জীবিত ছিল।
শহীদুলের লাল কার্ড ও মিরাজুলের চোটে দলের আত্মবিশ্বাস নড়ছে না বলেও জানালেন বিজন। বাকি যারা আছে, তাদের সামর্থ্যে আস্থা রাখছেন জাতীয় দলের এই সাবেক গোলরক্ষক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া