adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭ গোল দিলো বায়ার্ন মিউনিখ

bayern1স্পোর্টস ডেস্ক : বুধবার রাতে ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ এরিনাতে বায়ার্ন মিউনিখ ৭-০ গোলের বন্যায় ভাসিয়ে দিলো ইউক্রেনের ক্লাব শাখতারক দোনেতস্ককে। দুর্দান্ত এই জয়ের ফলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পৌঁছে গেল পেপ গার্দিওলার শিষ্যরা।

১৭ ফেব্র“য়ারি প্রথম লেগের ম্যাচে খেলার ফল ছিল গোলশূন্য। সুতরাং মোট গোলের বিচারে ৭-০ ব্যবধানে জিতেই টানা চারবার ইউরোপ সেরা হওয়ার লড়াইয়ের কোয়ার্টার ফাইনালে উঠে গেল ফিলিপ লাম অ্যান্ড কোং।

ম্যাচ জুড়েই বায়ার্ন ফুটবলারদের ছিল আধিপত্য। ম্যাচের ২ মিনিট ৩৯ সেকেন্ডে শাখতারের ওলেক্সজান্ডার কুচার লালকার্ড দেখেন। এই টুর্নামেন্টের ইতিহাসে এটাই দ্রুততম মার্চিং অর্ডার। ফলে দশজনে খেলা শাখতারের মাথায় চেপে বসে বায়ার্নের ফুটবলাররা।

ম্যাচের চার মিনিটেই দলকে এগিয়ে দেন থমাস মুলার। চ্যাম্পিয়ন্স লিগে নিজের ২৬তম গোলটি করে যুগ্ম সর্বোচ্চ জার্মান গোলদাতাদের তালিকায় নাম লিখিয়ে ফেললেন তিনি। ম্যাচের ৩৪ মিনিটে ফের জার্মানদের এগিয়ে দেন জেরোম বোয়েতাং। গোলের বন্যায় সবে ভাসতে শুরু করে শাখতার। ৪৯ মিনিটে ফ্রাঙ্ক রিবেরির পা থেকে ম্যাচের তিন নম্বর গোলটি চলে আসে। প্রথমার্ধে ৩ গোলে এগিয়ে থেকেই মাঠ ছাড়ে বায়ার্ন।

দ্বিতীয়ার্ধে শাখতারের জন্য চূড়ান্ত দুর্দশা অপেক্ষা করছিল। দ্বিতীয়ার্ধের ছয় মিনিটের মধ্যে ফের পেনাল্টিতে গোল করেন মুলারয় বায়ার্নের আক্রমণাত্মক ফুটবলের সামনে দিশাহীন হয়ে পড়তে থাকে শাখতার। ম্যাচের ৬৩ মিনিটে হোলগার ব্যাডস্টুবার বায়ার্নের হয়ে পাঁচ নম্বর গোলটি করে ফেলেন। এরপর ৭৫ মিনিটে রবার্ট লেওয়ানডস্কি ও ৮৭ মিনিটে জার্মানিকে বিশ্বকাপ এনে দেওয়া মারিও গোৎসে শাখতারের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন।

২০১০ ও ২০১২-এ রানার্স হওয়া বায়ার্ন ২০১৩-এ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল। গার্দিওলার শিষ্যরা কী পারবে আবারও ইউরোপ সেরা হতে?

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া