adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিম ইকবাল এবার বেঞ্চে বসে থাকা ক্রিকেটারদের শক্তি পরীক্ষা করতে চান

নিজস্ব প্রতিবেদক : প্রতিপক্ষ যতই তুলনামূলক দুর্বল হোক, জয়ের সংখ্যা বাড়াতে নিজেদের সেরা একাদশটাই মাঠে নামায় টাইগাররা। আসন্ন জিম্বাবুয়ে সফরের ওয়ানডে সিরিজ আইসিসি সুপার লিগের অংশ না হলেও সেখানে পূর্ণ শক্তির দল পাঠানোর ভাবনার কথা আগেই জানিয়ে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

চলমান উইন্ডিজ সিরিজও সুপার লিগের অংশ নয়। হার-জিতে র‌্যাঙ্কিংয়ের পয়েন্টে কিছুটা আঁচ পড়লেও সুপার লিগের পয়েন্টে কোনো প্রভাব ফেলবে না। এজন্য ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ৬ উইকেট ও দ্বিতীয় ম্যাচ ৯ উইকেটে জিতে ১ ম্যাচ হাতে রেখে সিরিজ জয় নিশ্চিত করার পর এবার বেঞ্চের শক্তি ঘেঁটে দেখতে চান অধিনায়ক তামিম ইকবাল, প্রয়োজনে নিজে থাকবেন একাদশের বাইরে।

সিরিজ জয় নিশ্চিতের পর তামিম বলছিলেন, ‘আমার কাছে মনে হয় এখন আমাদের সময় এসেছে বেঞ্চের শক্তি দেখার। যখন পয়েন্টসের খেলা হয়, তখন সুযোগ থাকে না কিন্তু এখন যখন একটা সিরিজে ২-০ তে এগিয়ে, তখন যারা খেলেনি বা দীর্ঘদিন ধরে আমরা যাদের নিয়ে ঘুরছি, তাদেরকে সুযোগ দেওয়া উচিত। এটার জন্য যদি আমাকে এক ম্যাচ মিস করতে হয় তবুও ঠিক আছে। এই জায়গায় যদি আমরা বেঞ্চের শক্তিগুলো না দেখি তাহলে দেখব কখন?

সঙ্গে যোগ করেন তামিম, বেঞ্চের শক্তি অবশ্যই আমাদের পর্যবেক্ষণ করা উচিত। এই একটা জিনিস আমরা বাংলাদেশ ক্রিকেটে খুব কম করি। অবশ্যই আমরা সব ম্যাচই জিততে চাই। মাঝেমধ্যে এই জিনিসটা করা খুব গুরুত্বপূর্ণ বিশেষ করে ওয়ানডে ফরম্যাটে। তামিমের ভাবনায় উইন্ডিজের বিপক্ষে আগামী শনিবার হতে যাওয়া শেষ ম্যাচে ফিরতে পারেন তাসকিন আহমেদ। টপ অর্ডারে জায়গা মিলতে পারে এনামুল হক বিজয়ের। তথ্যসূত্র, ঢাকাপোষ্ট, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া