adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৩ আগস্ট এইচএসসির ফল প্রকাশ

ফাইল ফটোনিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল আগামী ১৩ আগস্ট প্রকাশ করা হবে। আজ বৃহস্পতিবার সকালে সচিবালয়ে নিজ দপ্তরে এ তথ্য তিনি জানান। 
বিগত কয়েক বছর ধরে মহাজোট সরকার এসএসসি-এইচএসসি পরীক্ষা শেষের ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করে আসছে। শিক্ষামন্ত্রী বলেন, ১৫ আগস্ট পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন পূর্ণ হবে। এর আগেই আমরা ফলাফল প্রকাশ করছি। তিনি বলেন, ১৩ আগস্ট সকাল ১০টায় শিক্ষামন্ত্রী বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানদের নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি হস্তান্তর করবেন। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন বলেও জানান শিক্ষামন্ত্রী।
কোন কলেজের শিক্ষার্থীদের সঙ্গে প্রধানমন্ত্রী কথা বলবেন তা নির্ধারণ না হলেও, শিগগিরই তা ঠিক করা হবে। এরপর দুপুর একটায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করে শিক্ষামন্ত্রী বিস্তারিত ফলাফল তুলে ধরবেন।
গত ৩ এপ্রিল সারা দেশে একযোগে এইচএসসি, আলিম ও এইচএসসি (বিএম/ভোকেশনাল) ও ডিআইবিএস পরীক্ষা শুরু হয়ে শেষ হয় গত ৮ জুন।
এ বছর ১০ বোর্ডের অধীনে ১১ লাখ ৪১ হাজার ৩৭৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এবার গণিত এবং ইংরেজি দ্বিতীয়পত্র বিষয়ের প্রশ্নপ্রত্র ফাঁসের অভিযোগ ওঠে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া