adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইরানের সঙ্গে সরাসরি সংঘাতে লিপ্ত হওয়ার ক্ষমতা ইসরাইলের নেই

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের সঙ্গে সরাসরি সংঘাতে লিপ্ত হওয়ার ক্ষমতা নেই বলে ইহুদিবাদী ইসরাইল গুপ্তচরদের লেলিয়ে দিয়ে ইরানের গুরুত্বপূর্ণ অবকাঠামো ধ্বংসের তৎপরতায় মেতে উঠেছে। একথা বলেছেন ইরানের সংসদের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি বিষয়ক কমিশনের সদস্য শাহরিয়ার হায়দারি।

তিনি ইরানের বার্তা সংস্থা ইরানপ্রেসকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ফিলিস্তিনের প্রতি ইরানের সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা দখলদার ইসরাইলকে প্রচণ্ডভাবে ক্ষুব্ধ করে তুলেছে এবং এ কারণে তেল আবিব তেহরানের বিরুদ্ধে একের পর এক নাশকতামূলক তৎপরতা চালানোর আপ্রাণ চেষ্টা করছে।

ইরানের গোয়েন্দা মন্ত্রণালয় সম্প্রতি এক বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, ইহুদিবাদী ইসরাইলের গুপ্তচরবৃত্তির একটি নেটওয়ার্ক ইরানের গুরুত্বপূর্ণ অবকাঠামোতে নাশকতামূলক তৎপরতা চালানোর প্রস্তুতি নেয়ার সময় এদেশের নিরাপত্তা বাহিনীর হাতে ধরা পড়েছে। বিবৃতিতে বলা হয়, আটক গুপ্তচররা ইরানের একটি প্রতিবেশী দেশের মাধ্যমে ইসরাইলি সন্ত্রাসী-গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছিল।
এই নেটওয়ার্কের সদস্যরা আধুনিকতম যন্ত্রপাতি ও অত্যন্ত বিধ্বংসী সমরাস্ত্র নিয়ে ইরানের গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর স্থাপনাগুলোতে হামলা চালাতে চেয়েছিল। কিন্তু ইরানের নিরাপত্তা বাহিনীর সময়োচিত পদক্ষেপের কারণে তাদের সকল পরিকল্পনা নস্যাৎ হয় এবং নেটওয়ার্কের সকল সদস্য আটক হয়। বিবৃতিতে আরো বলা হয়, এই নেটওয়ার্কের সঙ্গে জড়িত দেশি-বিদেশি এজেন্টদের শনাক্ত করার স্বার্থে আটক ব্যক্তিদের পরিচয় এখনই প্রকাশ করা হচ্ছে না।

এ সম্পর্কে ইরানের সিনিয়র সংসদ সদস্য শাহরিয়ার হায়দারি আরো বলেন, ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় ও বিচার বিভাগের উচিত ইসরাইলের এই ধ্বংসাত্মক কার্যক্রমের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতগুলোতে অভিযোগ করা। এর মাধ্যমে ইসরাইল যে একটি সন্ত্রাসী ও অবৈধ রাষ্ট্র তা বিশ্ববাসীর সামনে প্রমাণ করতে হবে।পার্সটুডে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া