adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাবুলের পুলিশ সদরদপ্তরে আত্মঘাতী হামলা

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলের সুরক্ষিত পুলিশ হেডকোর্য়াটারে আত্মঘাতী হামলা চালিয়েছে তালেবান বিদ্রোহীরা।
রোববার সকালে সংঘটিত এ হামলায় অল্পের জন্য বেঁচে যান কাবুলের পুলিশ প্রধান জেনারেল মোহাম্মদ জহির জহির।  তবে নিহত হন তার চিফ অব স্টাফ। এছাড়া আহত হন আরও ছয়জন। জেনারেল মোহাম্মদ জহির জহির আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানান নগরীর পুলিশ সদর দপ্তরের তৃতীয় তলায় এসে শরীরে লুকিয়ে রাখা বোমার বিস্ফোরণ ঘটায় সামরিক পোশাক পরিহিত এক হামলাকারী। এতে ঘটনাস্থলেই মারা যান তার চিফ অব স্টাফ ইয়াসিন খান। এছাড়া আহত হন আরও ছয় জন।
সুরক্ষিত এই কম্পাউন্ডে আত্মঘাতী হামলাকারী কিভাবে প্রবেশ করলো এখন তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান জেনারেল জহির। পুলিশ হেডকোয়ার্টারটি কাবুলের সবচেয়ে সুরক্ষিত এলাকায় অবস্থিত। পাশেই অবস্থিত কাবুলের প্রাদেশিক গভর্নরের অফিস এবং আপিল আদালত। এদিকে একই দিন আফগান সামরিক বাহিনীর গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছে তালেবান। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানান, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ জাহাইর আজিমি।
টুইটারে পুলিশ হেডকোয়ার্টারে হামলার দায় স্বীকার করেছে তালেবান। তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ টুইটারে জানান, সকাল নয়টায় বিদেশি পরামর্শকদের সঙ্গে পুলিশ কর্মকর্তাদের বৈঠকের সময় এই আত্মঘাতী হামলা চালানো হয়।
সম্প্রতি আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীর ওপর হামলা জোরদার করেছে বিদ্রোহী তালেবানরা। যুক্তরাষ্ট্রের এক জরিপে দেখা গেছে, তালেবান হামলায় শুধু চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৬শ’ জন আফগান পুলিশ ও সেনা সদস্য।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া