adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাকিবে আস্থা গম্ভীরের

 স্পোর্টস ডেস্ক : রাতারাতি পাল্টে গেছে দৃশ্যপট। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত মৌসুমগুলোতে বাংলাদেশ তথা বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ছিলেন কেকেআর অধিনায়ক ও দলের অন্যতম নীতি-নির্ধারক গৌতম গম্ভীরের কাছে উপেতি। তুলনামূলক ভালো পারফর্ম করেও অধিনায়কের অনীহায় অনেক ম্যাচই দর্শক হয়ে কাটাতে হয়েছে।
চলতি আইপিএল সেভেনে গম্ভীর প্রথম থেকেই ব্যাকফুটে। মৌসুমের শুরুতেই শূন্যরানের হ্যাটট্রিক উপহার দেন দলকে। অন্যদিকে সাকিব শুরু থেকেই ছিলেন দলের প্রাণ-ভোমরার ভূমিকায়। বোলিংয়ে তো বটেই অনেক সময় ব্যাটিংয়েও দলকে আস্থা জুগিয়েছেন এ বাঁহাতি অলরাউন্ডার। ফলে আসরের মাঝপথে এসে সাকিবই হয়ে উঠেছেন গম্ভীরের জিয়ন কাঠি। আইপিএল শিরোপা জেতার কঠিন মিশনে সাকিব এবং ক্যারিবিয় স্পিনার সুনীল নারাইন যে গম্ভীরের তুরুপের তাস তা খোলাখুলি স্বীকার করেছেন কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক।
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বিতীয় শিরোপা জিততে সাকিব ও নারাইনের বোলিংকেই প্রধান ভরসা হিসেবে উল্লেখ করেন গম্ভীর। তিনি বলেন, তারা দুজনেই অসাধারণ বোলার এবং চলতি আসরেও দারুণভাবে বোলিং করে যাচ্ছেন।
চলতি আসরে এখন পর্যন্ত পয়েন্ট তালিকার চার নম্বরে অবস্থান করছে কলকাতা। ৮ ম্যাচ খেলে ৩ জয়ের পাশে তাদের হার ৫ ম্যাচে। এরপরও শিরোপা জয় সম্ভব বলে মনে করেন গম্ভীর। তিনি এ প্রসঙ্গে বলেন, পরবর্তী ম্যাচগুলো আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা এখন ভারতীয় কন্ডিশনে ফিরেছি। আমি বিশ্বাস করি, সাকিব এবং নারাইন টুর্নামেন্টে আমাদের প্রত্যাশা পূরণ করবে।
চলতি আসরে এখন পর্যন্ত নারাইন ১২ উইকেট এবং সাকিব ৬ উইকেট শিকার করেছেন। সাকিব অবশ্য দুই ম্যাচ খেলার সুযোগ পাননি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া