adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির বছরে ঘাটতি সোয়া কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক : এক যুগের বেশি সময় ধরে ক্ষমতার বাইরে থাকা রাজনৈতিক দল বিএনপির এক বছরে আয়ের চেয়ে ১ কোটি ১৪ লাখ টাকা বেশি ব্যয় হয়েছে। গত এক বছরে তাদের আয় হয়েছে ৮৪ লাখ ১২ হাজার ৪৪৪ টাকা, আর ব্যয় হয়েছে ১ কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ১৭১ টাকা।

বৃহস্পতিবার (২৮ জুলাই) নির্বাচন কমিশনে গিয়ে দলটির এক বছরের আয়-ব্যয়ের হিসাব জমা দেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। নির্বাচন কমিশন (ইসি) সচিব হুমায়ুন কবীর খোন্দকার এটি গ্রহণ করেন।

পরে দলের আয়-ব্যয়ের হিসাব সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করেন রিজভী।

তিনি জানান, ইসির চলমান রাজনৈতিক সংলাপ বর্জন করলেও সাচিবিক কাজ হিসেবে এই হিসাব জমা দেওয়া হয়েছে।

রিজভী জানান, গত বছরের তুলনায় বিএনপির আয় কমেছে ৩৮ লাখ ৪১ হাজার ৮১৯ টাকা। ব্যয় বেড়েছে ২৩ লাখ ৯৪ হাজার ৬৭১ টাকা।

গত এক বছরে মোট আয় হয়েছে ৮৪ লাখ ১২ হাজার ৪৪৪ টাকা। আয়ের খাতগুলো হলো- জাতীয় নির্বাহী কমিটির মাসিক চাঁদা, সদস্য ফরম ও নমিনেশন ফরম, বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে অনুদান এবং ব্যাংক এফডিআর।

এক বছরে মোট ব্যয় হয়েছে ১ কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ১৭১ টাকা। অফিসের কর্মচারীদের বেতন-বোনাস, অফিসের বিভিন্ন বিল, পোস্টার ও লিফলেট ছাপানো বাবদ খরচ, ক্রোড়পত্র তৈরি, নেতাকর্মীদের আর্থিক সাহায্য প্রদান এবং অফিসের অন্যান্য খরচ বাবদ এ ব্যয় হয়েছে।

এ বছর দলটির ঘাটতি হয়েছে ১ কোটি ১৪ লাখ ৩৪ হাজার ৭২৭ টাকা। দলের ব্যাংক রিজার্ভ থেকে এ ঘাটতি পূরণ করা হয়েছে।

২০২০ সালে বিএনপির আয় হয়েছিল এক কোটি ২২ লাখ ৫৪ হাজার ২৫৯ টাকা। ব্যয় হয়েছিল এক কোটি ৭৪ লাখ ৫২ হাজার ৫০০ টাকা। ঘাটতি ছিল ৫১ লাখ ৯৯ হাজার ৩৬৪ টাকা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া