adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক ম্যাচ হাতে রেখেই শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জিতে নিলো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার স্পিন বিষে নীল হয়ে গেলো শ্রীলঙ্কা। যে কারণে মেরুদ-ই সোজা করে দাঁড়াতে পারলো না লঙ্কান সেনারা। প্রোটিয়াদের বাঁহাতি স্পিনার তাবরাইজ শামসির সঙ্গে বল হাতে আলো কাড়লেন আইডেন মারকরামও। টস জিতে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা গুটিয়ে গেল অল্পতেই। রান তাড়ায় সহজ জয় পেলো দক্ষিণ আফ্রিকা। সুবাদে এক ম্যাচ হাতে থাকতেই টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করলো দলটি।

রোববার (১২ সেপ্টেম্বর) রাতে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৯ উইকেটে জয় পায় দক্ষিণ আফ্রিকা। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিটি এখন শুধু আনুষ্ঠানিকতার। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ এ জিতেছিল শ্রীলঙ্কা।

এদিন লঙ্কানরা ১৮.১ ওভারে ১০৩ রানের বেশি করতে পারেনি। প্রোটিয়া স্পিনাররাই নিয়েছে ৯ উইকেট। লেগ স্পিনার শামসি ও অফ স্পিনার মারকরাম ৩টি করে উইকেট তুলে নেন। বাঁহাতি স্পিনার বজোর্ন ফর্টুইন নেন ২ উইকেট। আরেক বাঁহাতি মহারাজ নিয়েছে ১ উইকেট। বাকি উইকেটটি নেন বাঁহাতি পেসার আর্নিক নরকিয়া।

শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন কুশল পেরেরা। ভানুকা রাজাপক্ষের ব্যাট থেকে আসে ২০ রান। লক্ষ্য তাড়া করতে নেমে কুইন্টন ডি ককের অপরাজিত ৫৮ ও আইডেন মারকরামের অপরাজিত ২১ রানে ৩৫ বল হাতে থাকতেই জয় নিশ্চিত করে প্রোটিয়ারা। ম্যাচসেরা হয়েছেন শামসি। – ক্রিকইনফো,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া