adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশি হাফেজ নাহিয়ান কায়সারের বিশ্বজয়

বাংলাদেশি হাফেজ নাহিয়ান কায়সারের বিশ্বজয়ডেস্ক রিপোর্ট : মিশরের রাজধানী কায়রোতে অনুষ্ঠিত ২২তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৭০টি দেশের মধ্যে এবারো প্রথম হয়েছে বাংলাদেশি ক্ষুদে হাফেজ মোহাম্মদ নাহিয়ান কায়সার। সে একাধিকবার আন্তর্জাতিক পুরুস্কারপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান ঢাকার যাত্রাবাড়ী তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসার ছাত্র। হাফেজ নাহিয়ান কায়সার বাগেরহাট জেলার উতকুল গ্রামের ঐতিহ্যবাহী এক আলেম পরিবারে জন্মগ্রহণ করে। তার পিতা মাওলানা কারী মোহাম্মদ মাহবুবুর রহমান রাজধানী ধানমন্ডির একটি মসজিদের ইমাম ও খতিব। নাহিয়ান কায়সার ভবিষ্যতে একজন বড় আলেম হতে চায়।

কায়রোতে প্রথম স্থান অধিকারীর নাম ঘোষণার সময় উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী মুখতার জমা, দুবাই আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতা কম্পিটিশনের প্রধান এবং রাবেতা আলমে ইসলামীর প্রধান আবদুল বাসকাত।

মিশরে ২২তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্বের ৭০টি দেশ থেকে ১০০ জনের অধিক প্রতিনিধি অংশ নেয়। প্রতিযোগিতায় উত্তীর্ণদের আগামী রমজানে পুরস্কার দেওয়া হবে। পুরস্কার অনুষ্ঠানে মিশরের প্রেসিডেন্ট আবদুল ফাত্তাহ আল সিসি উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া