adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৮ বছর পর ব্রায়ান লারার রেকর্ড ভাঙলেন স্যাম নর্থইস্ট

স্পোর্টস ডেস্ক : ইংলিশ কাউন্টি ক্রিকেটে ইতিহাস গড়লেন স্যাম নর্থইস্ট। লেস্টারশায়ারের বিরুদ্ধে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে গ্ল্যামারগনের হয়ে ৪১০ রানে অপরাজিত থেকে একসঙ্গে অনেকগুলো রেকর্ড গড়লেন ৩২ বছর বয়সী এ ডানহাতি ব্যাটার।
লেস্টারের ৫৮৪ রানের জবাবে ব্যাট করতে নেমে গ্ল্যামারগন তাদের প্রথম ইনিংসে রানের পাহাড়ে গড়েছে। মূলত স্যাম নর্থইস্টের ইনিংসের ওপর ভর করে ৫ উইকেটে ৭৯৫ রান তুলে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয় গ্ল্যামারগন। নর্থইস্ট অপরাজিত থাকেন ৪১০ রান করে। ৪৫০ বলের ইনিংসে তিনি ৪৫টি চার ও ৩টি ছক্কা মারেন।
২০০৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ব্রায়ান লারা অপরাজিত ৪০০ রান করার ১৮ বছর পর এই প্রথম কোনো ব্যাটার ফার্স্ট ক্লাস ক্রিকেটে চারশ রানের গণ্ডি পেরোলেন। যমনা টিভি
নর্থইস্টের আগে ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৪০০ রানের গণ্ডি টপকেছেন ব্রায়ান লারা (অপরাজিত ৫০১ ও অপরাজিত ৪০০), হানিফ মহম্মদ (৪৯৯), ডন ব্র্যাডম্যান (অপরাজিত ৪৫২), ভাউসাহেব নিম্বালকর (অপরাজিত ৪৪৩), বিল পনসফোর্ড (৪৩৭ ও ৪২৯), আফতাব বালোচ (৪২৮), ক্যাম্পবেল ম্যাকলারেন (৪২৪) ও গ্রেম হিক (অপরাজিত ৪০৫)। ক্রিকইনফো
কাউন্টি চ্যাম্পিয়নশিপের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ৪০০ বা তার চেয়ে বেশি রানের ইনিংস খেললেন তিনি। ৪১০ রানের এই ইনিংসটি কাউন্টিতে তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত। গ্ল্যামরগনের প্রথম ক্রিকেটার হিসেবে কোয়াড্রপল সেঞ্চুরি করলেন নর্থইস্ট। এমনকি এটাই গ্ল্যামরগনের ইতিহাসের সর্বোচ্চ রানের ইনিংস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া