adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইনজামাম উল হককে আউট না দেওয়ায় আম্পায়ারের উপর চটেছিলেন সৌরভ

স্পোর্টস ডেস্ক : রাজনৈতিক বৈরিতার কারণে গত এক দশক ধরে ভারত-পাকিস্তানের মধ্যে কোনো দ্বিপাক্ষিক সিরিজ হয় না। তাই এখন চলে পুরনো ম্যাচগুলোর স্মৃতিচারণ। মাঝেমধ্যে দুই দলের দেখা হয় আইসিসির কোনো ইভেন্টে। আসন্ন এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দল মুখোমুখি হবে।
এমন সময়ে ২০০৪ সালে ভারতের পাকিস্তান সফরের একটি ঘটনা সামনে আনলেন পাকিস্তানের সাবেক আম্পায়ার আসাদ রউফ। সেই সিরিজটিও ছিল বহুল আলোচিত।

সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে ভারতীয় দল পাঁচটি ওয়ানডে ও তিনটি টেস্টের সিরিজ খেলতে পাকিস্তানে গিয়েছিল। ওয়ানডে সিরিজ ৩-২ এবং টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল ভারত। তবে ওয়ানডে সিরিজের সময় প্রচুর বিতর্ক হয়েছিল। যা ভক্তরা আজও ভুলতে পারেননি। সেই সিরিজ পরিচালনা করতেন আসাদ রউফ। তিনি তার সর্বশেষ বিবৃতিতে এই সিরিজটি স্মরণ করেছেন এবং বলেছেন যে কীভাবে ভারতীয় দল তার একটি সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়েছিল।

ঘটনাটি ঘটে লাহোরে ওয়ানডে ম্যাচ চলাকালীন। তখন পাকিস্তানের অধিনায়ক ছিলেন ইনজামাম-উল-হক। লাহোর ওয়ানডেতে তিনি একটি সুইপ শট খেলেছিলেন। একটি বল ইনজামামের হাতে লেগে কাঁধে লেগে স্লিপে চলে যায় এবং ভারতীয় ফিল্ডারের হাতে গিযে জমা হয়। স্বাভাবিকভাবেই ভারতীয় খেলোয়াড়েরা ক্যাচের আবেদন করেন। রউয়ের ভাষায়, ‘আমি দেখেছি যে বলটি প্রথমে তার হাতে আঘাত করেছিল, তাই আমি তাকে নট আউট দিয়েছিলাম।
কিন্তু রউফের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়েছিল ভারতীয় দল। সাবেক আম্পায়ারের ভাষায়, তারা তখন বলেছিলেন যে আমি পাকিস্তানকে সমর্থন করছি কারণ আমি পাকিস্তানি আম্পায়ার। এরপর ড্রিংকস ব্রেকে মাঠে এসে এক ক্রিকেটার বলেন, সবাই আপনার প্রশংসা করছে, কারণ রিপ্লেতে স্পষ্ট দেখা যাচ্ছে বল হাতে লেগেছিল এবং আপনার সিদ্ধান্ত সঠিক। জি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া