adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হোয়াইটওয়াশ এড়াতে লড়ছে পাকিস্তান

SYDNEY, AUSTRALIA - JANUARY 06:  Sharjeel Khan of Pakistan watches as an edge flies past a diving Usman Khawaja of Australia during day four of the Third Test match between Australia and Pakistan at Sydney Cricket Ground on January 6, 2017 in Sydney, Australia.  (Photo by Mark Kolbe/Getty Images) স্পাের্টস ডেস্ক : অস্ট্রেলিয়া-পাকিস্তান তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচের চতুর্থদিনের খেলা শেষ হয়েছে আজ। অস্ট্রেলিয়ার দেয়া ৪৬৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে এদিন এক উইকেট হারিয়ে ৫৫ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে মিসবাহ-উল-হকরা।

ফলে, জিততে হলে শেষদিন পাকিস্তানকে করতে হবে ৪১০। অন্যদিকে, জিততে হলে অস্ট্রেলিয়ার প্রয়োজন নয় উইকেট। সিরিজের প্রথম টেস্টে ৩৯ রানে ও দ্বিতীয় টেস্টে ইনিংস ও ১৮ রানে জয় পায় অস্ট্রেলিয়া। ফলে, এই ম্যাচে যদি পাকিস্তান হারে তাহলে তারা হোয়াইটওয়াশ হবে।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে গত ৩ জানুয়ারি ম্যাচের প্রথমদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে আট উইকেট হারিয়ে ৫৩৮ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার করে অজিরা। দলের পক্ষে ম্যাট রেনশ ১৮৪, ডেভিড ওয়ার্নার ১১৩ ও পিটার হ্যান্ডসকম্ব ১১০ রান করেন। পাকিস্তানের পক্ষে ইমরান খান ২টি, ওয়াহাব রিয়াজ ৩টি, আজহার আলী ২টি ও ইয়াসির শাহ ১টি করে উইকেট নেন।

এরপর পাকিস্তান তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৩১৫ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে ১৭৫ রান সংগ্রহ করে অপরাজিত থাকেন ইউনিস খান। আর ৭১ রান করে আউট হন আজহার আলী। অস্ট্রেলিয়ার পক্ষে জস হাজলেউড ৪টি, নাথান লায়ন ৩টি, মিচেল স্টার্ক ১টি ও স্টিভ ও’কিফি ১টি করে উইকেট নেন।

তারপর অস্ট্রেলিয়া নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়ে ২৪১ রান সংগ্রহ করে ইনিংসের ডিক্লেয়ার করে। প্রথম ইনিংসে পাকিস্তান ২২৩ রানে পিছিয়ে থাকায় জয়ের জন্য তাদের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪৬৫।

এই লক্ষ্যমাত্রা সামনে রেখে ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে ৫৫ রান সংগ্রহ করে শুক্রবার দিনের খেলা শেষ করে পাকিস্তান। দলের পক্ষে ৪০ রান করে আউট হন শারজিল খান। আজহার আলী ১১ ও ইয়াসির শাহ ৩ রান করে অপরাজিত থাকেন। অস্ট্রেলিয়ার পক্ষে নাথান লায়ন একটি উইকেট নেন। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া