adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিমুলিয়া ঘাট পরিদর্শনকালে নৌপরিবহন প্রতিমন্ত্রী – কোনো ভিআইপিকে আগে সিরিয়াল দেওয়া হবে না

ডেস্ক রিপাের্ট : ‘কোনো ভিআইপিকে আগে সিরিয়াল দেওয়া হবে না। আমাদের একজন সাবেক মন্ত্রীও পদ্মা পাড়ি দিতে এ ঘাটে এসে দুই ঘণ্টা অপেক্ষা করেছেন। সিরিয়াল মেনেই তিনি পদ্মা পাড়ি দিয়েছেন।’

শুক্রবার (২৯ এপ্রিল) দুপুরে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট পরিদর্শন এসে ফেরিতে ওঠার সিরিয়াল প্রসঙ্গে এসব কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে চাপ ও বিড়ম্বনা এড়াতে যাত্রী ও যানবাহনচালকদের বিকল্প হিসেবে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট ব্যবহারের পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, এবারের ঈদে যাত্রী পারাপারের জন্য অধিক গুরুত্ব দেওয়া হয়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথকে। ফেরিঘাট ঈদে ঘরমুখী মানুষের জন্য প্রস্তুত রাখা হয়েছে। সেখানে ২৫টি ফেরির ব্যবস্থা করা হয়েছে। ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। আমরা কিছুদিন আগে যাত্রীদের বলেছিলাম, আপনারা পাটুরিয়া নৌপথ ব্যবহার করেন। তাহলে আপনাদের ভোগান্তি কম হবে। অনেক সংবাদমাধ্যমেও দেখেছি আজ পাটুরিয়া ঘাট অনেকটাই ফাঁকা।

আমাদের নির্দেশনা না শুনে অনেকেই শিমুলিয়া ঘাটে এসেছেন। ফলে সাহরির পর থেকে শিমুলিয়া ঘাটে প্রচণ্ড চাপ পড়েছে। আমাদের বিআইডব্লিউটিএ, টিসি, পুলিশ সদস্যরা চাপ নিয়ন্ত্রণে বৃহস্পতিবার দিবাগত রাত থেকে কাজ করেছে।

মন্ত্রী আরও বলেন, আজ থেকে গার্মেন্টস বন্ধ হচ্ছে। বিকেলের পর থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে চাপ আরও বাড়বে। যাত্রীদের দুর্ভোগ কমাতে আমরা তাদের অনুরোধ করছি। তারা যেন বিকল্প নৌপথ হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট ব্যবহার করেন।

এ নৌপথে ১০টি ফেরি চলাচলের বিষয়ে মন্ত্রী বলেন, পদ্মা সেতুর নিরাপত্তার স্বার্থে বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, সেতু ও সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারদের সঙ্গে কথা বলে সবচেয়ে ভালো ফেরিগুলো শিমুলিয়া-বাংলাবাজার-মাঝিকান্দি নৌপথে দেওয়া হয়েছে। ২৪ ঘণ্টা এ নৌপথে এখন ফেরি চলছে। এ ফেরিগুলো এ নৌপথের জন্য যথেষ্ট হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া