adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সভাপতি হলেন আওয়ামী পরিবারের সন্তান কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ

ডেস্ক রিপাের্ট : ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হয়েছে কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, যিনি আওয়ামী পরিবারের সন্তান। এমনকি শ্রাবণের বাবা ও এক ভাই স্থানীয় জনপ্রতিনিধি।

যশোরের কেশবপুর উপজেলার চিংড়া গ্রামের শ্রাবণ ২০০৩ সালে কেশবপুর সরকারি ডিগ্রি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগে ভর্তি হন। বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের আসাবিক ছাত্র শ্রাবণ কিছুদিনের মধ্যেই ছাত্রদল কর্মী হিসেবে হল ও বিভাগের সহপাঠীদের মধ্যে পরিচিত মুখ হয়ে ওঠেন।

আওয়ামী লীগ নেতার ছেলে শ্রাবণ ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সম্মেলনে সভাপতি প্রার্থী হলে সেই সময় দেশজুড়ে ব্যাপক আলোচনা সৃষ্টি হয়েছিল। কিন্তু ওই সম্মেলনে ভোটে হেরে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন তিনি।

শ্রাবণের বাবা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম কেশবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান। দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হন তিনি। সে সময় তাকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলেও পরবর্তীতে ফিরিয়ে নেয়া হয়।

শ্রাবণের বড় ভাই মুস্তাফিজুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। পঞ্চম ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সাগরদাঁড়ি ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তার আরেক ভাই উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক। ছোট ভাই উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক।

রবিবার রওনাকুল ইসলাম ছাত্রদলের সভাপতি হওয়ার খবর প্রকাশ হলে তা কেশবপুরের রাজনৈতিক মহলে প্রধান আলোচনার বিষয় হয়ে ওঠে। এই ঘটনাকে এক পরিবারের মধ্যে বিএনপি ও আওয়ামী লীগের রাজনীতির সহাবস্থান হিসেবে দেখছেন অনেকে। তবে আওয়ামীপন্থী পরিবারের সন্তান হয়েও শ্রাবণের ছাত্রদল সভাপতি হওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে নানাভাবে আলোচিত হচ্ছে।

এ বিষয়ে কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার রুহুল আমিন বলেন, ‘রাজনীতি করার অধিকার সবার আছে। পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতি করলেও শ্রাবণ ছাত্রকাল থেকেই বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এতে দোষের কিছু নেই।’

রুহুল আমিন আরও বলেন, ‘শ্রাবণ ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হয়েছে, এটাকে ইতিবাচক হিসেবেই দেখছি। বিষয়টি নিয়ে আমাদের দলে কোনো মিশ্র প্রতিক্রিয়া আছে বলে মনে হয় না।’

শ্রাবণের পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে কেউ কোনো বক্তব্য দিতে রাজি হননি। তবে ২০১৯ সালে ছাত্রদলের সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকালে তার বাবা সাংবাদিক সম্মেলনে ছেলেকে তাজ্য ঘোষণা করেছিলেন। তখন তিনি জানিয়েছিলেন, ১৩ বছর ধরে পরিবারের সঙ্গে শ্রাবণের কোনো সম্পর্ক নেই। – ঢাকাটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া