adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগে জোর লবিং জাতীয় পার্টিতে ভিড়

1st-page-logo_28231প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচনে না এলেও আওয়ামী লীগ ও জাতীয় পার্টিতে রীতিমতো ভোট উৎসব শুরু হয়েছে। নির্বাচন নিয়ে নানা মহলে শঙ্কা থাকলেও আওয়ামী লীগের ৩০০ আসনে ২৬০৮টি দলীয় মনোনয়নের আবেদন জমা পড়েছে। আজ গণভবনে তাদের ডেকেছেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কয়েক দিন ধরে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা দলের পার্লামেন্টারি বোর্ডের সদস্যসহ সরকার ও দলের শীর্ষ পর্যায়ে জোর লবিং চালিয়েছেন। অন্যদিকে জাতীয় পার্টিতেও এরই মধ্যে ৩০০ আসনে গতকাল পর্যন্ত ৬২৮টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদসহ প্রভাবশালী নেতাদের বাড়িতে ভিড় করছেন মনোনয়নপ্রত্যাশীরা।
আওয়ামী লীগের এক সময়ের প্রভাবশালী নেতা ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার ডান হাত আমির হোসেন আমুর ইস্কাটনের বাসভবন এখন নেতা-কর্মী ও মনোনয়নপ্রত্যাশীদের পদভারে সকাল থেকে গভীর রাত পর্যন্ত সরগরম। মন্ত্রী হওয়ার সঙ্গে সঙ্গে নেতা-কর্মী ও স্বজনরা ফুল নিয়ে ছুটছেন বাড়ির প্রাঙ্গণ ছাড়িয়ে। ভিড় উপচে পড়ছে রাস্তায়ও। গতকাল নেতাদের বাড়ি ঘুরতে গেলে এ দৃশ্য দেখা গেছে। আরেক প্রভাবশালী নেতা ও দলের তারকা পার্লামেন্টারিয়ান তোফায়েল আহমেদের বনানীর বাসভবনেও সকাল-সন্ধ্যা নেতা-কর্মী ও শুভ্যার্থীদের ভিড় লক্ষ করা গেছে। কেউ চান মনোনয়ন কেউ জানাচ্ছেন অভিনন্দন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বনানীর বাসভবনে দুপুর থেকে গভীর রাত পর্যন্ত মনোনয়নপ্রত্যাশীরা ও তাদের সঙ্গীদের ভিড় বাড়ছে। এ ছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রবীণ রাজনীতিবিদ সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহসহ সিনিয়র সব নেতার বাসাবাড়িতে নেতা-কর্মীদের সে াত। যদিও অনেকেই জানেন, দলীয় সভানেত্রী শেখ হাসিনা মনোনয়নপত্র চূড়ান্ত করবেন। তবুও নেতাদের দোয়া ও অনুকম্পা নিচ্ছেন মনোনয়নপ্রত্যাশীরা।
এদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের প্রেসিডেন্ট পার্কের বাসভবনে মনোনয়নপ্রত্যাশীরা তো আসছেনই, ভিড় বাড়ছে পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদারের গুলশানের কার্যালয়ে। এ ছাড়া বেগম রওশন এরশাদ, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু সম্প্রতি মন্ত্রী-উপদেষ্টা হওয়ায় তাদের বাসায়ও নেতা-কর্মী ও মনোনয়নপ্রত্যাশীদের ভিড় বেড়েছে।
জাতীয় পার্টির অনেকেই মনে করছেন, বিএনপি নির্বাচনে আসছে না। তাই এমপি হওয়ার এই সুবর্ণ সুযোগ হারাতে চান না তৃণমূল নেতারা। একইভাবে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী অনেকেই এবারের সুযোগ হাতছাড়া করতে চান না। তাই দলীয় মনোনয়নের জন্য শীর্ষ নেতাদের দ্বারে দ্বারে ঘুরছেন তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া