adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফরম্যাটটা ওয়ানডে বলেই জয়ের আত্মবিশ্বাস তামিমের

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি সিরিজ চলাকালে অনুশীলনের সুযোগ পাননি তামিম ইকবাল। রোববার ১০ জুলাই ওয়ানডে সিরিজ শুরুর আগের দিন অনুশীলনের সুযোগ মেলে তার। যদিও বৃষ্টির বাগড়ায় দুই বলের বেশি অনুশীলনই করতে পারেননি তিনি। তবুও ওয়ানডে সিরিজ শুরুর আগে আত্মবিশ্বাসী বাংলাদেশের অধিনায়ক। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ ইতোমধ্যেই হেরে যাওয়া বাংলাদেশ ওয়ানডেতেই ঘুরে দাঁড়াবে বলে প্রত্যাশা বাংলাদেশের অধিনায়কের।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ নয়। তবুও বিশ্বকাপ সুপার লিগে বাংলাদেশের দুই নম্বর অবস্থানটাই অনুপ্রেরণা যোগাচ্ছে তামিমকে।
গায়ানায় বৃষ্টিতে অনুশীলন বাতিলের পর গণমাধ্যমকে তামিম বলেন, অনুশীলন নিয়ে সন্তুষ্ট হওয়ার আসলে কোনো সুযোগ নেই। এখানে এসেছি ৭-৮ দিন হয়ে গেছে, এখনও ব্যাটিং করতে পারিনি। আমাদের মানসিকভাবেই প্রস্তুতি নিতে হবে।
একটা সিরিজে যখন আপনি ম্যাচ জিততে পারছেন না তখন এটা সবসময় কঠিন। সাথে সাথে এটাও মনে রাখতে হবে ওয়ানডেতে আমরা খুব ভালো দল। ওয়েস্ট ইন্ডিজও খুব ভালো খেলছে। আমাদেরকে সেরা ক্রিকেটটাই খেলতে হবে।
এদিকে এই সিরিজে নেই বাংলাদেশ দলের প্রাণভোমরা সাকিব আল হাসান। পরিবারের সঙ্গে সময় কাটাতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেললেও ওয়ানডে থেকে ছুটি নিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।
তার না থাকা প্রসঙ্গে তামিম বলেন, ক্রিকেটারদের ইনজুরি থাকতে পারে, বিরতি দরকার হতেই পারে। স্কোয়াডে যারা আছে তাদের থেকে সেরা এগারোকে নিয়ে খেলতে হবে। আমরা সেটাই চেষ্ট করছি। বাংলাদেশে খুব বেশি প্রোপার অলরাউন্ডার নেই, ফিফটি-ফিফটি বা সিক্সটি-ফরটি (ব্যাটে-বলে) এরকমও নেই। সেকারণেই হয়তো বারবার আমাকে একই প্রশ্নের (সাকিব প্রসঙ্গ) উত্তর দিতে হয়, আপনাদেরও একই প্রশ্ন করতে হয়। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া