adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পণ্যমূল্যের লাগাম ধরার দাবিতে বামজোটের হরতাল চলছে

নিজস্ব প্রতিবেদক : নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে সারা দেশে অর্ধদিবস হরতাল কর্মসূচি পালন করছে বাম গণতান্ত্রিক জোট। রবিবার সকাল ৬টা থেকে শুরু হয়েছে এ হরতাল।

এদিন সকালে রাজধানীর শহবাগে হরতালের সমর্থনে রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ করেছেন বাম কর্মীরা। পল্টন মোড়েও রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। সেখানে রাস্তায় মিছিল করছেন বাম নেতাকর্মীরা।

এছাড়া সারা দেশে হরতালের সমর্থনে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী ১২ জনকে আটক করেছে।

পণ্যমূল্যের লাগাম ধরার দাবিতে ডাকা হরতালের আগের দিন গতকাল রবিবার সংবাদ সম্মেলন করে বাম জোট। এতে হরতাল সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বাম জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। সেই সঙ্গে এ হরতালে কোনো উস্কানি দেওয়া থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে সাইফুল হক বলেন, ‘ভোজ্য তেল-চাল-ডাল-পিঁয়াজসহ খাদ্যদ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধি প্রতিরোধ এবং গ্যাস-বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধির তৎপরতা বন্ধে গত ১১ মার্চ বাম জোট হরতাল ডাকে। ইতিমধ্যে আমরা কয়েক লাখ প্রচারপত্র বিলি করেছি, হরতালের পক্ষে পোস্টার লাগানো হয়েছে। হরতালের আহ্বান দেশবাসীর কাছে পৌঁছে দিতে ঢাকাসহ সারা দেশে জেলা-উপজেলা-ইউনিয়ন পর্যায়ে ব্যাপক সভা, সমাবেশ, প্রচার মিছিল ও গণসংযোগ অব্যাহত রয়েছে।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া