adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সেলোনার আজ ছন্দে ফেরার লড়াই

Barca-1স্পোর্টস ডেস্ক : রায়ো ভায়েকানোর বিপক্ষে বার্সেলোনার সর্বশেষ ম্যাচের স্মৃতি যতই সুখের হোক না কেন, লুইস এনরিকের দলের সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। লা লিগার এবারের ম্যাচটি তাই বার্সেলোনার জন্য ছন্দে ফেরার লড়াই।

আজ শনিবার রাত সাড়ে বারোটায় নিজেদের মাঠ কাম্প নউয়ে ভায়েকানোর মুখোমুখি হবে লা লিগার শিরোপাধারীরা।
গত বছর কাম্প নউয়ে ভায়েকানোর বিপক্ষে সর্বশেষ ম্যাচে ৬-১ গোলে জিতেছিল বার্সেলোনা। ওই ম্যাচে লিওনেল মেসি  হ্যাটট্রিক ও লুইস সুয়ারেস জোড়া গোল করেছিলেন।
এবার অবশ্য মেসিকে পাচ্ছেন না এনরিকে, চোট ছিটকে দিয়েছে আর্জেন্টিনার অধিনায়ককে।
দলের সেরা তারকা মেসিকে ছাড়া সবশেষ ম্যাচে বার্সেলোনার হোঁচট খাওয়াটাও ভাবনার বিষয়। এ মাসের শুরুতে সেভিয়ার মাঠে ২-১ গোলে হেরে যায় কাতালুনিয়ার দলটি।

লিগের সর্বশেষ পাঁচ ম্যাচের আরেকটিতে হেরেছিল বার্সেলোনা। সেটা ছিল সেল্তা ভিগোর মাঠে, ৪-১ গোলের বড় ব্যবধানে। আর তাই বার্সেলোনাকে সমীহ করলেও জয়ের স্বপ্নটা দেখতে ভুলছেন না ভায়েকানোর ফরোয়ার্ড চাভি গুয়েররা।
সেল্তা ভিগোর জয় থেকে অনুপ্রেরণা নিয়ে বার্সেলোনার বিপক্ষে নির্ভয়ে খেলার প্রত্যয় জানিয়েছেন অতিথি দলের এই স্প্যানিশ ফরোয়ার্ড, “ফুটবলে যেকোনো কিছুই হতে পারে; কেউই অজেয় নয়। আমরা ভয় ছাড়াই সেখানে যাব এবং গতিময় খেলে, আক্রমণ করে সুযোগ কাজে লাগানোর চেষ্টা করব।”
চোটের কারণে মেসি ও আন্দ্রেস ইনিয়েস্তার ছিটকে যাওয়াটা বার্সেলোনার শক্তি কমিয়ে দিয়েছে অনেকটা। তবে এ দুজন ছাড়াও প্রতিপক্ষ দলে ম্যাচের ভাগ্য গড়ে দেয়ার মতো আরও অনেকে আছে বলেও সতীর্থদের সতর্ক করে দেন ভায়োকোনোর এই খেলোয়াড়।
সেরা তারকাদের অনুপস্থিতিতে সাম্প্রতিক সময়টা ভালো না গেলেও ভায়েকোনোর বিপক্ষে বার্সেলোনার অতীতটা বেশ উজ্জ্বল। দলটির বিপক্ষে টানা নয় জয়ের রেকর্ড আছে বার্সেলোনার; এই নয় ম্যাচে ভায়েকানোর জালে ৪০টি গোল করেছে তারা। বিপরীতে গোল খেয়েছে মাত্র দুটি।

লা লিগায় ঘরের মাঠে বার্সেলোনার সাফল্যের পরিসংখ্যানটা আরও উজ্জ্বল। কাম্প নউয়ে খেলা গত ৭৪ ম্যাচে কাতালুনিয়ার দলটির হার মোটে দুটি।
ভায়েকানোর বিপক্ষে আধিপত্য ধরে রাখতে মেসির অভাব নেইমার ও সুয়ারেসকেই পূরণ করতে হবে। তাছাড়া সেভিয়ার বিপক্ষে হারের পর শিষ্যদের গোল খরা নিয়ে হতাশা প্রকাশ করেছিলেন বার্সেলোনা কোচ। নেইমার-সুয়ারেসদের সামনে তাই ম্যাচটি গোলে ফেরার উপলক্ষ।
নিষেধাজ্ঞার কারণে উরুগুয়ের হয়ে রাশিয়া বিশ্বকাপের বাছাইয়ের ম্যাচ খেলতে পারেননি সুয়ারেস। তবে বার্সেলোনা কোচ এই ফরোয়ার্ড সম্পর্কে বলেন, “সে শতভাগ ফিট আছে।”
শিরোপাধারী বার্সেলোনা লিগে বর্তমানে চতুর্থ স্থানে রয়েছে। তবে পরিস্থিতি যাই হোক, মেসিকে নিয়ে কোনো ঝুঁকির পথে না হাঁটার কথাও বলেন এনরিকে, “আমি নিশ্চিত, (আর্জেন্টিনা কোচ) তাতা মার্তিনো এবং আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন, বার্সেলোনা ও আমার মতোই চায়, মেসি পুরোপুরি সেরে উঠুক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া