adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিসির নতুন নিয়মে প্রথম শাস্তি পেলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্লো ওভার রেটের কারণে শাস্তি পেয়েছে শ্রীলঙ্কা। যেখানে অস্ট্রেলিয়ার ইনিংসের শেষ ওভারে মাত্র চারজন ফিল্ডার ত্রিশ গজ বৃত্তের বাইরে রেখে বোলিং করতে হয়েছে নুয়ান থুসারাকে।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন নিয়ম অনুযায়ী, টি-টোয়েন্টিতে ইনিংস শুরুর পর থেকে ৮৫ মিনিটের মধ্যে ২০ ওভার শেষ করতে হবে। আর যদি বোলিং দল এই সময়ের মধ্যে ব্যর্থ হয় তাহলে শাস্তি স্বরূপ ২০তম ওভারে সর্বোচ্চ চার জন ফিল্ডার ত্রিশ গজ বৃত্তের বাইরে ফিল্ডিং করতে পারবেন। [৪] অস্ট্রেলিয়ার অন্তর্বতীকালীন কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড আইসিসির এমন নিয়মকে ইতিবাচক হিসেবে দেখেছেন। ম্যাচ শেষে তিনি বলেন, ‘চার জনকে বাইরে রেখে বোলিং করা খুবই কঠিন। আমি মনে করি এই নিয়মটি কার্যকরী হবে এবং এটা দেখে ভালো লাগছে।

অবশ্য এর আগে নারীদের টি-টোয়েন্টিতে প্রথমবার এই নিয়মে কার্যকর করা হয়েছে। ইংল্যান্ড নারী দলের বিপক্ষে অস্ট্রেলিয়া নারী দলের টি-টোয়েন্টি ম্যাচে এই নিয়মে শাস্তি পেয়েছিল অস্ট্রেলিয়া। স্লো ওভার রেটের কারণে পূর্ববর্তী নিয়মে শাস্তি ছিল, অধিনায়ককে সাময়িক বরখাস্ত করা এবং দলের সদস্যদের ম্যাচ ফি থেকে নির্দিষ্ট হারে জরিমানা করা। – ক্রিকফ্রঞ্জি,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া