adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারকে ফখরুল – আপনাদের সময় শেষ, ভোঁ-ভোঁ করে লাভ নেই

FAKRULনিজস্ব প্রতিবেদক : সরকারকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের অবস্থা শেষ। সেদিকে খেয়াল নেই? সরকারি পয়সা খরচ করে টি-শার্ট আর ক্যাপ পরে দিবস পালন করা হচ্ছে। এসব করে কোনো লাভ হবে না। সময় আপনাদের শেষ। ভোঁ ভোঁ করে লাভ নেই। পরকালের চিন্তা করুন। আওয়ামী লীগের সময় শেষ দাবি করে দলটির নেতাদের পরকালের প্রস্তুতি নেওয়ার আহবান জানান তিনি।

রোববার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক আলোচনা সভা ও চিত্রাঙ্গণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি শফিউল বারী বাবু’র সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩ তম জন্মদিন’ উপলক্ষে এই সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, রোহিঙ্গাদের ফেরতে মিয়ানমারের সঙ্গে চুক্তিতে বাংলাদেশের স্বার্থ রক্ষা হয়নি। কারণ মিয়ানমার দাবি করেছে যে, রাখাইনে সন্ত্রাসী আক্রমণ হওয়ার রোহিঙ্গাদের তাড়িয়ে দেয়া হয়েছে। এটা মেনে নিয়েছে। কিন্তু একবারের জন্যও বলেনি মিয়ানমারে গণহত্যা হয়েছে, তাদের জাতিগত নিধন চলছে। সুতরাং মিয়ানমার যা যা বলেছে তাই মেনে নিয়েছে। অথচ প্রধানমন্ত্রী বলছেন, এটা সবচেয়ে বড় কূটনৈতিক অর্জন! রোহিঙ্গাদের ফেরত নেওয়া নিয়ে সরকার ধোঁকাবাজির রাজনীতি করছে বলেও অভিযোগ করেন তিনি।

সরকারের উদ্দেশ্য করে তিনি বলেন, কী এমন চাপ হলো যে, আপনারা দেশের স্বার্থকে বুঝে না নিয়ে মিয়ানমারের স্বার্থের কাছে নিজেদের বিক্রি করে দিলেন? চাপটা কোথায় বলুনঃ? আসল ঘটনাটা কী বলুন? আমি পরিষ্কার করে বলতে চাই, এই সরকারের কোনো আত্মসম্মানবোধ নেই।

সরকারকে উদ্দেশ্য করে বিএনপির এই মহাসচিব বলেন, আপনাদের (সরকার) সব লিপিবদ্ধ হচ্ছে। কোথায় কোথায় টাকা পাচার করছেন, কীভাবে পাচার করছেন, কোথায় বেগম পল্লী গড়ে তুলছেন, সব খবর মানুষের আছে আসছে। সময়মতো প্রকাশিত হবে।

সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাকে দেশ থেকে সম্পূর্ণ অন্যায়ভাবে বের করে দেয়া হয়েছে দাবি করে ফখরুল বলেন, এখন যাকে দায়িত্ব দিয়ে রেখেছেন তিনি প্রধান বিচারপতি নন। সাংবিধানিক বাধ্যবাধকতা আছে, কোনো কারণে প্রধান বিচারপতি দায়িত্ব পালন করতে না চান বা পদত্যাগ করেন তাহলে সাথে সাথে প্রধান বিচারপতি নিয়োগের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া