adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় দুই বাংলাদেশিকে গলা কেটে হত্যা

113ডেস্ক রিপোর্ট :  মালয়েশিয়ায় দুই বাংলাদেশি যুবকের গলাকাটা মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে মালয়েশিয়ার একটি পাহাড় থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয় বলে নিহতদের স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে।

নিহতরা হচ্ছেন- কালকিনি উপজেলার নতুন চরদৌলত খান গ্রামের চুন্নু খানের ছেলে মো. রাসেল খান (৩০) ও রমজানপুর এলাকার শাহজাহান খানের ছেলে বিজয় খান (২২)।

পরিবারের বরাত দিয়ে গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলাউদ্দিন মিলন জানান, প্রায় ৮ বছর আগে রাসেল খান মালয়েশিয়া যান। তিনি সেখানে নির্মাণ শ্রমিকদের ঠিকাদার হিসেবে কাজ করতেন। গত ২৮ নভেম্বর মোটরসাইকেলযোগে কাজে যাওয়ার সময় রাসেল ও বিজয়কে অপহরণ করা হয়। পরে মালয়েশিয়া থেকে রাসেলের পরিবারের কাছে ফোনে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। ইসলামী ব্যাংক টেকনাফ শাখার আনসার উল্লাহ নামে ব্যক্তির ২১৩৩৮ হিসাব নম্বর দেয়া হয়। রাসেলের পরিবার মুক্তিপণ বাবদ কালকিনি উপজেলার গৌরনদীর টরকী বন্দর শাখা থেকে ৫ লাখ টাকা পাঠায় ওই একাউন্টে। কিন্ত অপহরণকারীরা ২৯ নভেম্বর থেকে রাসেলের পরিবারের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়। রাসেলের পরিবার বিষয়টি কালকিনি পুলিশকে জানায়। তারা (কালকিনি পুলিশ) মুক্তিপণের টাকা পার্শ্ববর্তী গৌরনদী উপজেলার টরকী বন্দর শাখা থেকে পাঠানোর অজুহাত দেখিয়ে গৌরনদী পুলিশের সঙ্গে যোগাযোগ করতে বলে।

রাসেলের ভাই শিহাব এ ঘটনায় বরিশাল আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত গৌরনদী থানা পুলিশকে মামলাটি গ্রহণ করে তদন্তের নির্দেশ দেন।

এই মামলার তদন্ত কর্মকর্তা গৌরনদী থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম জানান, গত বুধবার টেকনাফ থেকে মুক্তিপণের ৫ লাখ টাকা পাঠানো একাউন্টের মালিক আনসার উল্লাহকে (২৭) গ্রেফতার করা হয়। রহস্য উদঘাটনে তাকে আদালতে হাজির করে বৃহস্পতিবার রিমান্ড চাওয়া হয়।

এরই মধ্যে বৃহস্পতিবার রাতে মামলার বাদী শিহাব তাকে জানায়, মালয়েশিয়ার একটি পাহাড় থেকে তার ভাই রাসেল ও বিজয়ের গলা কাটা মরদেহ উদ্ধার করা হয়েছে।

ওসি বলেন শিহাব আরো জানায়, রাসেলের মালয়েশিয়া প্রবাসী প্রতিবেশীরা সেখানকার পুলিশকে বিষয়টি জানিয়েছে।

মালয়েশিয়া পুলিশ  ইউনুস ও সাকেরসহ তিন বাংলাদেশিকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে এবং মরদেহের সন্ধান দেয়। তাদের দেওয়া তথ্যমতে অভিযান চালিয়ে গলাকাটা মরদেহ দুটি উদ্ধার করে মালয়েশিয়া পুলিশ। ইউনুস ও সাকেরসহ আটক তিনজনের বাড়ি টেকনাফ জেলায়। বিডিপ্রতিদিন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া