adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রদল নেতাকে না পেয়ে বাবা-চাচাকে গ্রেপ্তার, মির্জা ফখরুলের নিন্দা ও প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম নয়নকে বাড়িতে না পেয়ে তার পিতা আক্কাস শেখ, চাচা আতর আলী শেখ ও এবাদত শেখকে গ্রেপ্তারের অভিযোগ করেছে বিএনপি। সোমবার রাতে নয়নের মাগুরার বাড়িতে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান কর্তৃত্ববাদী আওয়ামী সরকার এখন জনবিস্ফোরণের ভয়ে ভীত। তাই সরকার নানাভাবে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল-বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে হয়রানি করেছে। তারই ধারাবাহিকতায় গতরাতে ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম নয়নের বাড়িতে গ্রেপ্তার অভিযান চালায় পুলিশ। সবচেয়ে নিষ্ঠুর অমানবিকতা এই যে, নয়নকে বাড়িতে না পেয়ে তার বৃদ্ধ পিতা ও দুই চাচাকে গ্রেপ্তার করা হয়েছে।
ফখরুল বলেন, জনসমর্থনহীন বিনা ভোটের সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন যন্ত্রকে কব্জায় নিয়েছে, বিচার বিভাগের স্বাধীনতা ভুলুন্ঠিত করা হয়েছে। আওয়ামী লীগ সরকার বিএনপিসহ দেশের সকল বিরোধী দল সমূহকে দমন করতে নব্য বাকশালী শাসন বলবৎ রেখে জনগণকে শাসন ও শোষণ করতে চায়। রাজনীতিকে নস্যাৎ করতে আওয়ামী সরকার ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসনে মাতোয়ারা হয়ে উঠেছে।
মানবতাবিরোধী সকল কর্মকা-ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকার দলীয় সন্ত্রাসীদের ব্যবহার করা হচ্ছে।

তিনি বলেন, ভোট ছাড়াই রাষ্ট্রীয় ক্ষমতা জবরদখলকারী বর্তমান গণবিচ্ছিন্ন সরকার তাদের বেসামাল অবস্থাকে সন্ত্রাসী কায়দায় সামাল দেয়ার জন্যই বিএনপি’র নেতাকর্মীদেরকে দমন-নিপীড়ণে লিপ্ত রয়েছে। কিন্তু জালিম সরকারের এসব অন্যায় ও কুমতলব তছনছ করে দেশে হারানো গণতন্ত্র, রাজনীতি ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে জনগণ এখন রাজপথে নামার প্রস্তুতি গ্রহণ করেছে।

বিএনপি মহাসচিব বিবৃতিতে অবিলম্বে রবিউল ইসলাম নয়ন এর পিতা আক্কাস শেখ, চাচা আতর আলী শেখ ও এবাদত শেখের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া