adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাবের‘আত্মঘাতী’ হামলাকারীর দেহাবশেষ উদ্ধার

BODYনিজস্ব প্রতিবেদক : উত্তরার আশকোনায় র‌্যাবের নির্মাণাধীন কেন্দ্রীয় কার্যালয়ে আত্মঘাতী বিস্ফোরণের ছয় ঘণ্টা পর হামলাকারীর ছিন্নবিচ্ছিন্ন মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ১৭ মার্চ শুক্রবার বেলা সোয়া একটার দিকে বিস্ফোরণে ওই ব্যক্তির প্রাণ হারানোর পর সন্ধ্যা ৭টা ১০ মিনিটের দিকে মরদেহটি একটি গাড়িতে করে সরিয়ে নেয়া হয়।

র‌্যাব ও পুলিশ কর্মকর্তারা জানান, হামলাকারীর দেহাবশেষ নেয়া হবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে তার ময়নাতদন্ত করা হবে।

এই বিস্ফোরণে ওই হামলাকারীর দেহ পুরোপুরি উড়ে গেছে। কেবল মাথা, দুটি পা এবং মেরুদণ্ড অক্ষত রয়েছে। শরীরের মাংস এবং নাড়িভুড়ি উড়ে গিয়ে পড়েছে দূরেও।

হামলাকারীর মুখমণ্ডল অক্ষত থাকলেও তার পরিচয় জানাতে পারেনি র‌্যাব। এ বিষয়ে অনুসন্ধান চলছে বলে জানান তারা। এই হামলা জঙ্গি সংগঠনের কাজ-এটা নিশ্চিত করলেও কোন জঙ্গিরা এই হামলা করেছে, সেটাও জানাতে পারেনি র‌্যাব।

দুপুরে এই হামলার ঘটনা প্রকাশ পাওয়ার পরে র‌্যাবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। এদের মধ্যে আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান দুপুরে সাংবাদিকদেরকে ঘটনার বিস্তারিত বর্ণনা দেন। এ ছাড়া কোনো কর্মকর্তা কিছু বলেননি।

হামলাকারী ওই ব্যক্তি বা তার কোনো সহযোগী এলাকায় আরও কোনো বোমা বা বিস্ফোরক রেখেছেন কি না-বিষয়টি অনুসন্ধানের জন্যে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল ও ক্রাইম সিন ইউটিন সেখানে কয়েক ঘণ্টা কাজ করে। তবে তাদের কোনো সদস্য গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেননি।

সন্ধ্যা ৬টা ৪০ এর দিকে ঘটনাস্থলে যান ব্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। সন্ধ্যা ছয়টা ৫৫ এর দিকে তিনি বের হয়ে যান। এ সময় সাংবাদিকরা তার কাছে এই হামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘যা বলার তা তো বলেই দেয়া হয়েছে।’

এই হামলায় আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আইএসের দায় স্বীকারের দাবির বিষয়ে জানতে চাইলে কোনো জবাব না দিয়েই ঘটনাস্থল ত্যাগ করেন বেনজীর আহমেদ।

র‌্যাব প্রধান বের হওয়ার মিনিট ১৫ পর কার্যালয়টি থেকে কয়েকটি গাড়ি বের হয়ে আসে। এর মধ্যে পুলিশের একটি ভ্যানে হামলাকারী সেই ব্যক্তির মরদেহ ছিল। গাড়িটি দ্রুত চালিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া