adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর গুলি, আহত ২৬

আন্তর্জাতিক ডেস্ক : গাজায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর ছোড়া গুলিতে অন্তত ২৬ জন আহত হয়েছেন। গাজার স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, গুলিবিদ্ধদের মধ্যে ১৩ বছরের এক বালক রয়েছে যার মাথায় গুলি লেগেছে। অপরদিকে ইসরায়েল জানিয়েছে, ফিলিস্তিনিদের আঘাত এক নিরাপত্তারক্ষী গুরুতর আহত হয়েছেন। খবর এপি ও আল জাজিরার

খবরে বলা হয়েছে, শনিবার গাজায় বিক্ষোভ করেন কয়েকশ ফিলিস্তিনি। বিক্ষোভের আয়োজন করে গাজা শাসন করা হামাস। এসময় বিক্ষোভকারীরা সীমান্তের কাঁটাতারের কাছে গিয়ে টায়ার জ্বালায় এবং বেড়ার ওপারে থাকা ইসরায়েলি নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে। এরপর ফিলিস্তিনিদের ওপর গুলি ছোড়ে ইসরায়েলি বাহিনী।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের গুলিতে ২৬ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। তাদের মধ্যে ১৩ বছর বয়সী বালকসহ দুজনের অবস্থা আশঙ্কাজনক।

ইসরায়েলি সামরিক বাহিনী দাবি করেছে, শত শত বিক্ষোভকারী সীমান্তে থাকা নিরাপত্তারক্ষীদের দিকে বিস্ফোরক ছুড়েছে এবং বেড়া টপকানোর চেষ্টা করেছে। তারা জানিয়েছে, সেনারা বিক্ষোভকারীদের দিকে কাঁদানে গ্যাস ও লাইভ রাউন্ড ছোড়ে।

ইসরায়েলি বাহিনী জানিয়েছে, এই ঘটনায় আধা সামরিক বাহিনীর এক সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। তাকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া