adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিলনাড়ুর ‘আম্মা’র প্রয়াণে ৭ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

tamil-naruআন্তর্জাতিক ডেস্ক : প্রায় আড়াই মাসের লড়াই শেষ হল সোমবার রাতে। না ফেরার দেশে পাড়ি জমালেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা। 'আম্মা'র প্রয়াণে ৭ দিনের রাষ্ট্রীয় শোক এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছুটি ঘোষণা করেছে তামিলনাড়ু সরকার।
 
জয়ললিতার মৃত্যুতে ভারতের রাজনৈতিক মহল শোকস্তব্ধ। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কংগ্রেস সভানেত্রীসহ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জয়ললিতার মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন।
 
২২ সেপ্টেম্বর চেন্নাইয়ের হাসপাতালে ভর্তি হন ৬৮ বছর বয়সী জয়ললিতা। এতদিন ধরে যে মৃত্যুর সঙ্গে লড়াই চলছিল তার, শেষমেশ তাতে হার মানলেন জয়া। সোমবার রাত সাড়ে ১১টা নাগাদ প্রয়াত হলেন তিনি। সোয়া বারোটায় তার মৃত্যু সংবাদ জানানো হয়।
 
রবিবার বিকেলে জয়ললিতা হঠাৎ করেই হৃদরোগে আক্রান্ত হন। হাসপাতাল সূত্রে জানানো হয়, তার অবস্থা অত্যন্ত সংকটজনক। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।
 
বিশেষ লাইফ সাপোর্ট সিস্টেমে রাখার পরেও খুব একটা ইতিবাচক ফল পাওয়া যায়নি। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর বেশিরভাগ অঙ্গপ্রত্যঙ্গই চিকিৎসায় সাড়া দেয়নি। সোমবার বিকেলে তার চিকিৎসা করতে আসা লন্ডনের বিশিষ্ট চিকিৎসক রিচার্ড বিয়েলও জানিয়ে দেন, তার অবস্থা সংকটজনক।
 
সোমবার দুই দফায় লন্ডন ও গ্লাসগোয় বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছে পাঠানো হয় জয়ললিতার মেডিক্যাল রিপোর্ট। তাদের সম্মতি মেলার পর রাতে আরও একদফা স্বাস্থ্য পরীক্ষা হয়।
 
জয়ললিতার শারীরিক অবস্থার কথা জানার পরেই হাসপাতাল চত্বরে ভিড় করেছিলেন এআইডিএমকে সমর্থকরা। সোমবার রাতেও অসুস্থ আম্মার জন্য প্রার্থনায় হাসপাতালের সামনে লম্বা লাইন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া