adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংলিশদের কাছে লঙ্কানরা হোয়াইটওয়াশ

স্পোর্টস ডেস্ক : ইংলিশদের বিরুদ্ধে একটি ম্যাচও জিততে পারলো না শ্রীলঙ্কা। এক এক করে তিনটি ম্যাচই হেরে হোয়াইটওয়াশ হওয়ার অপবাদ নিয়ে মাঠ ছাড়তে হলো লঙ্কানদের।

শনিবার (২৬ জুন) রাতে সাউদাম্পটনে অনুষ্ঠিত ম্যাচটি ৮৯ রানে জিতে নেয় ইংলিশরা। ফলে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশের স্বাদ পেতে হয় সফরকারী শ্রীলঙ্কাকে। ১৮১ রানের লক্ষ্য ছিল শ্রীলঙ্কার সামনে। কিন্তু দলটি ১৮.৫ ওভারে মাত্র ৯১ রানে গুটিয়ে যায়। বিনুরা ফার্নান্দো সর্বোচ্চ ২০ ও ওসাদা ফার্নান্দো ১৯ রান করেন। ইংলিশদের পক্ষে ডেভিড উইলি ২৭ রানে সর্বাধিক ৩ উইকেট নেন। স্যাম কারেন ২ উইকেট নিয়েছেন ১৪ রান খরচায়।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা ইংল্যান্ড দারুণ শুরু পায় দুই ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালানের ব্যাটে। ১১.৪ ওভারে ১০৫ রান যোগ করেন দুজন। ৫১ রান করা বেয়ারস্টোকে ফিরিয়ে জুটি ভাঙেন ইসুরু উদানা। বেয়ারস্টোর ৪৩ বলের ইনিংসে ছিল ৫ চার ও ১ ছক্কা।

এরপর অবশ্য হঠাৎ ধস নামে ইংল্যান্ড ইনিংসে। দুশমন্ত চামিরার ছোবলে ১৬ থেকে ১৯ ওভারের মধ্যে ১৯ রান তুলতে ৫ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। এর মধ্যে ছিলেন সর্বোচ্চ ৭৬ রান করা মালানও। ১৯তম ওভারে ফেরার আগে ৪৮ বলে ৫ চার ও ৪ ছক্কায় সাজান নিজের ইনিংস।

শেষের দিকে স্যাম কারেন ও ক্রিস জর্ডানের ব্যাটে ৬ উইকেটে ১৮০ রানে থামে ইংল্যান্ড। লঙ্কানদের পক্ষে সর্বাধিক ৪ উইকেট নেন চামিরা। ম্যাচসেরা হয়েছেন ডেভিড মালান। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া