adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চ্যাম্পিয়নস লিগে খেলার টিকিট পেলো লিভারপুল, হেরেও সঙ্গী চেলসি

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মওসুমের সমাপ্তি ঘটলো। লিগের শেষ রাউন্ডের খেলায় রোববার (২৩ মে) রাতে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে দুই ম্যানচেস্টারের সঙ্গে চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে লিভারপুল। অ্যাস্টন ভিলার মাঠে হেরেও তাদের সঙ্গী হয়েছে চেলসি।

এদিন একই সময়ে শুরু হওয়া ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়ে তৃতীয় হয় গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল। দলটির পক্ষে জোড়া গোল করেন সাদিও মানে। ওদিকে অ্যাস্টন ভিলার বিপক্ষে ২-১ গোলে হেরে চারে থেকে আসর শেষ করে চেলসি।

২০১৫-১৬ মৌসুমের চ্যাম্পিয়ন লেস্টার সিটিও ছিল চ্যাম্পিয়নস লিগের লড়াইয়ে। টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ৪-২ গোলে হেরে ইউরোপ সেরার মঞ্চে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছে দলটি। পঞ্চম হওয়ায় আগামী মৌসুমে তারা খেলবে ইউরোপা লিগে। যেখানে তাদের সঙ্গী লিগে ষষ্ঠ ও সপ্তম হওয়া ওয়েস্ট হাম ও টটেনহাম।

লিগের চ্যাম্পিয়ন ও রানার্সআপ হিসেবে আগেই চ্যাম্পিয়নস লিগে খেলা নিশ্চিত করেছিল ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। সিটি এভারটনকে ৫-০ গোলে হারিয়ে লিগ শেষ করেছে। অন্যদিকে ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটনকে। লিগ থেকে আগেই অবনমন হওয়া নিশ্চিত হয়েছিল ফুলহ্যাম, ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়ন ও শেফিল্ড ইউনাইটেডের। দ্য সান/ দেশরূপান্তর

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া