adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে ম্যারাডোনার প্রথম ম্যাচ খেলার জার্সি নিলামে, দাম উঠতে পারে ২ লাখ ডলার

স্পোর্টস ডেস্ক : ১৯৮২ সালের বিশ্বকাপে ১৩ জুন বেলজিয়ামের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলেছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনা। যদিও সেই ম্যাচে কোনো গোল করতে পারেননি তিনি। ম্যাচটি ১-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা।
ম্যারাডোনার জার্সিটি নিলামে তুলেছে যুক্তরাষ্ট্রের নিউ জার্সি ভিত্তিক নিলাম কোম্পানি ‘গট্টা হ্যাভ রক অ্যান্ড রোল’। আকাশি-সাদা জার্সিটির সামনের দিকে কালো কালিতে রয়েছে ম্যারাডোনার অটোগ্রাফ।

স্পেনে হওয়া ওই বিশ্বকাপ থেকে ফেরার পর আর্জেন্টিনা দলের কোচ সেসার লুইস মেনোত্তির কাছ থেকে জার্সিটি উপহার হিসেবে পেয়েছিলেন দেশটির জনপ্রিয় এক সাংবাদিক। ধারণা করা হচ্ছে, এটার দাম দেড় থেকে দুই লাখ ডলার পর্যন্ত পৌঁছাতে পারে।

নিলাম আয়োজনকারী সংস্থা নিউ জার্সির ‘গট্টা হ্যাভ রক অ্যান্ড রোল’-এর কর্তা অ্যালেক্স ম্যাকনিকল বলেন, এরকম জিনিস খুব একটা আমাদের হাতে আসেনি। ভবিষ্যতে আসবে এমন কোনো নিশ্চয়তাও নেই। বিশ্বকাপ ফুটবলে ম্যারাডোনার অবদান কারো অজানা নয়। এই জার্সি থেকে সেই দাপট শুরু হয়েছিল। তাই সবদিক থেকেই এটি ঐতিহ্যপূর্ণ। গত বছরের নভেম্বরে হৃদরোগে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি দেন কিংবদন্তি ম্যারাডোনা। – ইন্ডিয়ানএক্সপ্রেস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া