adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রচারণায় নিষেধাজ্ঞার প্রতিবাদে ধর্নায় বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

আন্তর্জাতিক ডেস্ক : প্রচারণায় নিষেধাজ্ঞা আরোপ ইস্যুতে নির্বাচন কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদে ধর্নায় বসেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেনাবাহিনীর কাছে অনুমতি চাওয়ার পর তা না পেয়ে গান্ধী মূর্তির পাদদেশে পৌঁছেই ধর্না শুরু করেন তিনি।

তৃণমূল কংগ্রেস সূত্রের বরাতে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে সেনাবাহিনীর কাছে অনুমতি চেয়ে ইমেইল করা হয়। যদিও সেনাবাহিনীর তরফ থেকে এখন পর্যন্ত ওই জায়গায় ধর্নার অনুমতি দেওয়া হয়নি। সামরিক মুখপাত্র জানিয়েছেন, এত দ্রুত অনুমতি দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করা কঠিন।

এর আগে সোমবার (১২ এপ্রিল) তৃণমূল নেত্রীর প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করে কমিশন। তার বিরুদ্ধে ‘প্ররোচনা মূলক’ বক্তব্যের অভিযোগ উঠেছে। তারই প্রেক্ষিতে তাকে নোটিস দিয়ে জবাব চেয়ে পাঠায় কমিশন। তার জবাবও দেওয়া হয় কমিশনকে।

কমিশন সূত্রে জানানো হয়েছে, মমতাকে পাঠানো নোটিসের জবাবে তারা সন্তুষ্ট নয়। এরপরই সোমবার তৃণমূল নেত্রীর প্রচারে কমিশনের নিষেধাজ্ঞা নেমে আসে।

কমিশন নির্দেশিকা জারি করে জানিয়ে দেয়, সোমবার রাত ৮টা থেকে পরদিন মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত মুখ্যমন্ত্রী কোনো প্রচার কর্মসূচি চালাতে পারবেন না। এরপরই সোমবার রাতেই টুইট করে কমিশনের এই সিদ্ধান্তকে অগণতান্ত্রিক, অসাংবিধানিক বলে উষ্মা প্রকাশ করেন মমতা।

সেই সঙ্গে তিনি সাফ জানিয়ে দেন, এর প্রতিবাদে দুপুর ১২টা থেকে গান্ধী মূর্তির নীচে ধর্নায় বসবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া