adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এগিয়ে থেকে দিন শেষ করল ভারত

Sangakkara+1স্পোর্টস ডেস্ক : পি সারা ওভালে সিরিজের দ্বিতীয় টেস্টে সফরকারী ভারতের থেকে ২৫৩ রান পিছিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে শ্রীলঙ্কা। ভারত প্রথম ইনিংসে সবক’টি উইকেট হারিয়ে ৩৯৩ রান সংগ্রহ করে। আর প্রথম ইনিংসে লঙ্কানরা তিন উইকেট হারিয়ে তুলেছে ১৪০ রান।
প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় এক রানের মাথায় লঙ্কান ওপেনার করুনারতেœ বিদায় নিলে ৭৪ রানের জুটি গড়েন ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নামা কুমার সাঙ্গাকারা এবং আরেক ওপেনার কুশল সিলভা। সাঙ্গাকারা ৮৭ বলে ৩২ রান করে সাজঘরে ফেরেন। সিলভা ১১৮ বলে ৮টি চারের সাহায্যে ৫১ রান করে বিদায় নেন।
দলীয় ১১৪ রানের মাথায় তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সিলভা ফিরে গেলে দ্বিতীয় দিন শেষে আর কোনো উইকেট খোয়ায়নি স্বাগতিকরা। লাহিরু থিরিমান্নে ২৮ ও দলপতি অ্যাঞ্জেলো ম্যাথুজ ১৯ রান করে অপরাজিত রয়েছেন। ভারতের হয়ে একটি করে উইকেট লাভ করেন রবিচন্দ্রন অশ্বিন, উমেস যাদব আর ৭ ওভারে ৯ রান দেওয়া অমিত মিশ্র।
এর আগে প্রথম দিন শেষে টিম ইন্ডিয়া ৬ উইকেট হারিয়ে ৩১৯ রান সংগ্রহ করে। দলের হয়ে অসাধারণ এক শতক হাঁকান ওপেনার লোকেশ রাহুল। রাহুলের শতকের পাশাপাশি টিম ইন্ডিয়ার দলপতি বিরাট কোহলি, রোহিত শর্মা আর ঋদ্ধিমান সাহা রান পেয়েছেন।
প্রথম দিন ১৬৪ রানের জুটি গড়েন কোহলি এবং ওপেনার রাহুল। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে কোহলির ব্যাট থেকে আসে ৭৮ রান (১০৭ বলে)। ১৯০ বলে ১৩টি চার আর একটি ছক্কায় ১০৮ রান করে বিদায় নেন টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় শতকের দেখা পাওয়া রাহুল।
এছাড়া রোহিত শর্মার ব্যাট থেকে আসে ৭৯ রান। ১৩২ বলে ৫ চার আর তিনটি ছয়ে রোহিত তার ইনিংসটি সাজান। স্টুয়ার্ট বিনির ব্যাট থেকে ১০ রান আসে। আগের দিনের ১৯ রান নিয়ে খেলতে নামা ঋদ্ধিমান সাহার ব্যাট থেকে আসে ৫৬ রান। আর নয় নম্বরে নামা অমিত মিশ্রের ব্যাট থেকে আসে ২৪ রান। শ্রীলঙ্কার হয়ে দু’টি করে উইকেট নেন ধাম্মিকা প্রসাদ, অ্যাঞ্জেলো ম্যাথুজ এবং দুশমন্ত চামিরা। সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন রঙ্গনা হেরাথ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া