adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইতিহাসের অন্যতম মহান প্রেসিডেন্টের স্বীকৃতিতে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে মহান রাষ্ট্রপতির স্বীকৃতি দিয়ে প্রস্তাব গ্রহণ করেছে অ্যালাবামা অঙ্গরাজ্যের রিপাবলিকান পার্টি। প্রস্তাবে বলা হয়, প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প যা অর্জন করেছেন, তা জো বাইডেন সিনেটর ও ভাইস প্রেসিডেন্ট হিসেবে অর্জন করতে পারেননি।

মার্কিন মিডিয়া ফক্স নিউজের প্রতিবেদন থেকে জানা গেছে, মহামারি করোনা মোকাবিলা, টিকা বিতরণ, মহামারির সময় কর্মহীনদের কর্মসংস্থানের ব্যবস্থার জন্য ট্রাম্পের ভূমিকার বিষয়টি তাকে দেওয়া সম্মাননা পত্রে উল্লেখ করা হয়েছে।

ক্ষমতা ছাড়ার পর ফ্লোরিডার মার-এ-লাগোতে অবস্থান করছেন ট্রাম্প। সাবেক রিপাবলিকান প্রেসিডেন্টকে বাঁধাই করা সম্মাননা সনদ দেওয়ার জন্য অঙ্গরাজ্য রিপাবলিকান পার্টির নেতারা শনিবার (১৩ মার্চ) রাতে সেখানে পৌঁছান।

ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে অ্যালাবামা অঙ্গরাজ্য রিপাবলিকান পার্টির নির্বাহী কমিটির নেতা পেরি হুপার জুনিয়র জানিয়েছেন, দলের অঙ্গরাজ্য কমিটির প্রস্তাবের মাধ্যমে প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের মহৎ সব কাজের স্বীকৃতি প্রদান করা হয়েছে।

২০১৬ ও ২০২০ সালে ট্রাম্পের নির্বাচনি প্রচারণার বিভিন্ন পর্যায়ে কাজ করেন পেরি হুপার। তিনি সাক্ষাৎকারে দাবি করেছেন, ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে যা করেছেন, আমেরিকার ২৪৫ বছরের ইতিহাসে কোনো নেতা তা করতে পারেননি।

পেরি হুপার আরও বলেন, রোনাল্ড রিগ্যান প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে কেউ মনে করেননি যে তার চেয়ে ভালো কাজ কেউ করতে পেরেছেন। কিন্তু এখন প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের নাম এলে পেরি হুপারের মনে হয়, তার মতো কোনো প্রেসিডেন্ট আমেরিকা কখনো পায়নি।
পেরি হুপারের মতে ট্রাম্প কেবল অ্যালাবামা অঙ্গরাজ্যের কথাই বলছেন না, আমেরিকার যে সাত কোটি মানুষ ট্রাম্পকে ভোট দিয়েছেন, তাদের মনের কথা বলছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া