adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খাবার খেয়ে ২ শতাধিক আনসার সদস্য অসুস্থ হয়ে হাসপাতালে

ডেস্ক রিপাের্ট : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে খাবার খেয়ে দুই শতাধিক আনসার সদস্য অসুস্থ হয়ে পড়েছেন বলে অভিযোগ উঠেছে। গত শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে খাবার খাওয়ার পর অসুস্থ হয়ে পড়া আনসার সদস্যদের একাডেমির নিজস্ব হাসপাতাল ও ব্যারাকে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

সফিপুর আনসার ভিডিপি একাডেমির একাধিক সূত্র জানিয়েছে, গত বৃহস্পতিবার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এরপর গত শনিবার (১৩ ফেব্রুয়ারি) ওই বাহিনীতে দরবার সভা হয়। সভা শেষে ওইদিন দুপুরের পর সবাইকে খাবার বিতরণ করা হয়। ঢাকা থেকে আনা বাবুর্চির রান্না করা খাবার খেয়ে শনিবার মধ্য রাত থেকে আনসার সদস্যরা অসুস্থ হতে শুরু করেন। অবস্থা বেগতিক হলে এক এক করে একাডেমির নিজস্ব হাসপাতালে তাদের ভর্তি করা হয়।

তারা আরও জানান, রোববার দুপুর পর্যন্ত দুই শতাধিক আনসার সদস্য অসুস্থ হয়ে পড়েন। ১০০ বেডের হাসপাতালে জায়গার সংকুলান না হওয়ায় ব্যারাকে রেখে বাকিদের চিকিৎসা দেয়া হয়। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত রোববার রাত সাড়ে নয়টায় অনেকেই সুস্থ হয়ে উঠেছেন।

আনসার একাডেমির এক চিকিৎসক নাম প্রকাশ না করে বলেন, তারা খাদ্যে বিষক্রিয়া থেকে অসুস্থ হয়ে পড়েছেন। তবে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে।

আনসার বাহিনীর জনসংযোগ কর্মকর্তা মেহেনাজ তাবাসসুম সংবাদ মাধ্যমকে বলেন, ‘খাদ্যে বিষক্রিয়ার কারণে অনেকেই অসুস্থ হয়েছেন। ১০ হাজার সদস্যের জন্য খাবার দেওয়া হয়েছিল। অনেকে খাবার দেরিতে খেয়ে থাকতে পারেন। সে জন্য হয়তো খাবার নষ্ট হয়ে গিয়েছিল। তাই এ অবস্থা হয়েছে। – আরটিভি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া