adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এই গ্রীষ্মেই টোকিও অলিম্পিকের আয়োজন, বললেন আইওসি প্রধান

স্পোর্টস ডেস্ক : টোকিও অলিম্পিক এই গ্রীষ্মেই আয়োজনের প্রস্তুতি চলছে। করোনাভাইরাসের কারণে আর পিছিয়ে যাওয়ার সম্ভাবনা নেই। এবার বিকল্প কোনো পরিকল্পনা প্রণয়ন করা হয়নি বলে জানিয়েছেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) প্রধান থমাস বাখ। বৃহস্পতিবার স্থানীয় এক দৈনিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

আগামী ২৩ জুলাই শুরু হবার কথা রয়েছে টোকিও অলিম্পিকের। মার্চের শেষ ভাগে দেশব্যাপী মশাল র‌্যালী শুরু হবারও কথা রয়েছে।
বাখ বলেন, ২৩ জুলাই টোকিও অলিম্পিক শুরু হবে না বলে কোন ধারণা এই মুহূর্তে পোষণ করার কারণ নেই। যে কারণে আমাদের কাছে কোন ‘প্ল্যান বি’ নেই। এই কারণেই আমরা এই গেমসটিকে নিরাপদ ও সফল করতে চাই।

করোনাভাইরাস সংক্রমণের কারণে স্থগিত হওয়ার পর ৬ মাস পার হয়ে গেলেও বিশ্বব্যাপী সেটি কমার কোনো লক্ষণ এখনো দেখা যাচ্ছে না। করোনার এই ব্যাপক সংক্রমণের মধ্যে আন্তর্জাতিক এই গেমসটি আয়োজন করা সম্ভব হবে কিনা সেটি নিয়ে এখনো শঙ্কা রয়ে গেছে।

অবশ্য নিরাপত্তার ছক কষতে শুরু করেছে টোকিও আয়োজকেরা। এমনকি মহামারি নিয়ন্ত্রণে না আসলেও কোনো রকম ভ্যাকসিন প্রয়োগ ছাড়াই সুরক্ষা বলয় তৈরির মাধ্যমে গেমস আয়োজন করতে চায় তারা। যদিও এই গেমস আয়োজনের পক্ষে জাপানি জনগণের সমর্থন দিনে দিনে কমতে শুরু করেছে। সম্প্রতি পরিচালিত এক জরিপ রিপোর্টে দেখা যায় দেশটির ৮০ শতাংশ জনগণ মনে করেন গেমসটিকে বাতিল বা পিছিয়ে দেয়া হোক। – জাপানটাইমস/

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া