adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে গুঁড়িয়ে দেয়া হলো কালী মন্দির

image_63152_0ঢাকা: অশান্ত বাংলাদেশে ফের মৌলবাদীদের তাণ্ডব আছড়ে পড়ল মন্দিরের উপর। ফের মৌলবাদীদের টার্গেট হিন্দুরা। নেত্রকোণা জেলায় আজ বুধবার সকালে একটি বড় কালী মন্দিরে হামলা চালিয়ে তা গুঁড়িয়ে দেয় মৌলবাদীরা। মন্দিরের দেওয়াল, ছাদ ভেঙে দেওয়ার পর কালী মূর্তিটিকেও ভেঙে আগুন ধরিয়ে দেয় তারা। মন্দির সংলগ্ন আশপাশের কয়েকটি বাড়িতেও আগুন ধরিয়ে দেয় হিংস্র মৌলবাদীরা। জেলার অতিরিক্ত পুলিশ সুপার দেলওয়ার হোসেনকে উদ্ধৃত করে দি ডেইলি স্টার খবরের কাগজ জানিয়েছে, হামলাকারীরা চলে যাওয়ার পর স্থানীয়রা জল ঢেলে মন্দির ও বাড়ির আগুন নিভিয়ে ফেলেন। কিন্তু ততক্ষণে ৪৫ মিনিট পেরিয়ে গিয়েছে। ঘটনার খবর ছড়িয়ে পড়তেই উত্তেজনা ছড়িয়ে পড়ে জেলা জুড়ে। আওয়ামী লীগ হামলার তীব্র নিন্দা করেছে। ঘটনাস্থলে মোতায়েন রয়েছে পুলিশ।

মঙ্লবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছিলেন, সংখ্যালঘু হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের নিরাপত্তা দিতে সরকার দায়বদ্ধ। সম্প্রতি সংখ্যালঘুদের ওপর যতগুলি হামলার ঘটনা ঘটেছে সবকটি ক্ষেত্রেই জড়িতদের গ্রেফতার করা হবে।

সরকারি নির্দেশ পেয়ে আজই জামায়াতে ইসলামী সহ মৌলবাদীদের বিরুদ্ধে অভিযান শুরু করার কথা পুলিশের। তার আগেই বুধবার সকালে নেত্রকোণার গ্রামে হামলা চালায় সশস্ত্র মৌলবাদীরা। জানা গিয়েছে, গত দু মাসে বাংলাদেশে ৩১৯টি হিন্দু মন্দির, পরিবার ও প্রতিষ্ঠানের উপর হামলা চালিয়েছে চরমপন্থীরা। রাজশাহী, দিনাজপুর, ঠাকুরগাঁও, লালমণিরহাট ও যশোরে হামলা হয়েছে হিন্দুদের উপর। ৫ জানুয়ারি ভোটের আগে থেকেই হামলার ঘটনা বেড়ে গিয়েছে। পুলিশ বগুড়া থেকে এক শীর্ষ জামায়াত নেতা ও দেশের বিভিন্ন জেলায় ১১ জন সক্রিয় জামায়াত কর্মীকে গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে দেশদ্রোহী কাজকর্ম চালানো সহ সংখ্যালঘুদের জীবন ও সম্পত্তির ওপর হামলার চালানোর অভিযোগ আনা হয়েছে।–পিটিআিই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া