adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলের ইতিহাসে প্রথম টানা দুই সেঞ্চুরি করলেন ধাওয়ান

স্পোর্টস ডেস্ক : আইপিএলে টানা দুই ম্যাচে সেঞ্চুরি। আসরের ইতিহাসে প্রথমবার ঘটল এমনটা। আগের ম্যাচে সেঞ্চুরি করে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে দলকে জিতিয়েছিলেন দিল্লি ক্যাপিটালসের বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ান। আর মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষেও সেঞ্চুরি করে জায়গা করে নিলেন ইতিহাসে। যদিও ম্যাচটা হেরেছে দিল্লি।

এদিন ৬১ বলে অপরাজিত ১০৬ রানের ইনিংস খেললেন ধাওয়ান। তার ইনিংসে ছিল ১২টি চার ও ৩ ছক্কা। আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা দুই ম্যাচে সেঞ্চুরির কীর্তি গড়লেন তিনি। আগের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচ জেতানো ৫৮ বলে অপরাজিত ১০১ রানের ইনিংস এসেছিল বাঁ-হাতি ব্যাটসম্যানের ব্যাট থেকে।

ইতিহাস গড়ার দিনে এদিন আইপিএলে আরো একটি মাইলফলক স্পর্শ করেছেন ধাওয়ান। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ৫ হাজার রানের মাইলস্টোন ছুঁলেন তিনি। বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মা এবং ডেভিড ওয়ার্নারের পর ৫ হাজার রানের ক্লাবে নাম লেখালেন ধাওয়ান।

শুধু তাই নয়। আইপিএলের ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে টানা ৪ ম্যাচে অর্ধশতরানের নজিরও এল ধাওয়ানের ব্যাটে। এর আগে যা করতে পেরেছেন কেবল বীরেন্দ্রর শেবাগ, জস বাটলার, বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার এবং কেন উইলিয়ামসন। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া