adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোভিড ১৯ এর ধাক্কায় শিগগিরই ক্রিকেটে ফেরা হচ্ছে না দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক :অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে দক্ষিণ আফ্রিকার ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা সফর দুটি। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) পরিচালক গ্রায়াম স্মিথ এরই মধ্যে বিষয়টি নিশ্চিত করেছেন। এর ফলে শিগগিরই ক্রিকেটে ফেরা হচ্ছে না প্রোটিয়াদের।

চলতি বছরের জুলাই-অগাস্টে দুটি টেস্ট এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পাড়ি দেয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের। এছাড়া গত জুন মাসে শ্রীলঙ্কার মাটিতে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে অংশ নেয়ার কথা ছিল প্রোটিয়াদের।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সিরিজ দুটি কবে অনুষ্ঠিত হবে সেটি নিয়ে সন্দিহান সিএসএ। এই প্রসঙ্গে গ্রায়াম স্মিথ জানান সরকারের অনুমতি সাপেক্ষে সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে পারে সিরিজ দুটি।

স্মিথ বলেন, ওয়েস্ট ইন্ডিজ সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। আমরা আইপিএলের মাঝে একটি সময় বের করার জন্য গলদঘর্ম হচ্ছি। যদি আমাদের দেশের সরকার অনুমতি দেয় সফর করার তাহলে সেপ্টেম্বরের শুরুর দিকে আমাদের খেলোয়াড়েরা যেতে পারে।- ক্রিকইনফো

তবে নভেম্বরের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আশা করছেন প্রোটিয়া সাবেক অধিনায়ক স্মিথ। যদিও সেক্ষেত্রে অনেক ব্যস্ত সময় কাটাতে হবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটকে বলে মনে করছেন তিনি।

স্মিথের ভাষ্যমতে, শ্রীলঙ্কা সফরও আপাতত স্থগিত। আমি আশা করি যখন সবকিছু পুনরায় স্বাভাবিক হবে, সেটি হতে পারে নভেম্বরের দিকে, তখন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট অনেক ব্যস্ত সময়ের মধ্য দিয়ে যাবে। সেসময় হয়তো স্থগিত সফরগুলো আয়োজন করা হতে পারে। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া