adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অ্যাথলেটিক্স ফেডারেশনের নির্বাচন – জেলা ও ভিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সমর্থন পেলেন মন্টু

নিজস্ব প্রতিবেদক : অ্যাথলেটিক্স ফেডারেশনের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে ত্রিমুখী লড়াইরে আভাস পাওয়া গিয়েছিল। কিন্তু সেই লড়াইটা আর হচ্ছে না বলেই মনে করা হচ্ছে। কারণ জিলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ আনুষ্ঠানিকভাবে সমর্থন জানিয়েছে অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টুকে। বুধবার বিকালে ঢাকাতে পরিষদের এক মিটিং শেষে এমন সিদ্ধান্তের কথা জানান জেলা ও বিভাগীয় সংগঠক পরিষদের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু।

আগামী ৩ আগস্ট অ্যাথলেটিক্স ফেডারশনের নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছে জাতীয় ক্রীড়া পরিষদ। সভাপতি পদে নির্বাচন হয়না। এটা সরকার কতৃর্ক মনোনীত পদ। নির্বাচন হবে ৫ সহ- সভাপতি, একজন সাধারণ সম্পদকসহ মোট ২৮টি পদে। মোট ভোটার হলেন ১২০। এর মধ্যে সাধারণ সম্পাদক পদটাই আসল। নির্বাচনে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক ফোরামের ভোটই সিংহভাগ, ৬৮টি। যে কারণে জেলা ও বিঘাগীয় ভোটাররা যাকে সমর্থন দেন, তার জন্য নির্বাচনী বৈতরণী পার হওয়া খুব সহজ হয়ে যায়।

জেলা ও বিভাগীয় ভোটারদের সমর্থন পেতে তাই মরিয়া ছিলেন তিন সাধারণ সাধারণ সম্পাদক প্রার্থীই। কিন্তু সাবেক দুই সাধারণ সম্পাদক ইব্রাহিম চেঙ্গিস ও শাহ আলম এক্ষেত্রে সফল হননি। সমর্থন পেয়েছেন আব্দুর রকিব মন্টু। এবারের নির্বাচনে মন্টুসহ সাধারণ সম্পাদক পদে নির্বাচনের ঘোষণা দিয়েছেন ইব্রাহিম চেঙ্গিস ও শাহ আলম। কিন্তু জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সমর্থন না পাওয়ায় তাদের জন্য নির্বাচন অত্যন্ত কঠিন হয়ে গেল। তারা শেষ পর্যন্ত ময়দানে থাকেন কিনা সেটাই এখন দেখার বিষয়।

বর্তমান অ্যাথলেটিক্স ফেডারেশনে যে অ্যাডহক কমিটি রয়েছে তার সাধারণ সম্পাদক হিসেবে কাজ করছেন আব্দুর রকিব মন্টু। গত আড়াই বছরে তিনি বেশ কিছু ইতিবাচক পক্ষেপ নিয়েছেন। ফলে ঝিমিয়ে পড়া দেশের আ্যাথলেটিক্স অঙ্গণে সুবাতাশ বইছে। দেশী ও আন্তর্জাতিক পরিমন্ডলে অ্যাথলিক্স ইভেন্ট হচ্ছে নিয়মিত। তাতে খুশি সাধারণ আ্যাথলেটরা।

জেলা ও বিভাগীয় সংগঠক পরষদের একজন কর্মকতা এ প্রসঙ্গে বলেন,‘ মন্টু সাহেব গত দুই আড়াই বছর ইতিবাচক অনেক কিছুই করেছেন। করার চেষ্টা করেছেন। আমরা মনে করেছি, তিনি সাধারণ সম্পাদক হলে সামনের দিনগুলোতে আরও গতি আসবে দেশের আথলেটিক্সকে। জেলা ও বিভাগীয় ভোটাররা এ কারণেই তাকে সমর্থন দিয়েছেন।’

তফসিল অনুযায়ী ২১ ও ২২ জুলাই মনোনয়নপত্র বিতরণ করবে জাতীয় ক্রীড়া পরিষদ। ২৩ জুলাই মনোনয়নপত্র দাখিলের পর ২৯ জুলাই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। ৩ আগস্ট সকাল ১০ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত এনএসসি’র পুরাতন ভবনের সভাকক্ষে চলবে ভোটগ্রহণ। এবার অ্যাথলেটিক্স ফেডারেশনের নির্বাচনে ৫ জন সহ-সভাপতি, ১ জন সাধারণ সম্পাদক, ২ জন যুগ্ম সম্পাদক, ১ জন কোষাধ্যক্ষ ও ১৯ জন সদস্য পদের জন্য লড়বেন প্রার্থীরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া