adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জেএমবি নেতা সাইদুরসহ ৩ জনের ৭ বছর করে কারাদণ্ড

SAIDURনিজস্ব প্রতিবেদক :  সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) শীর্ষ নেতা মাওলানা সাইদুর রহমানসহ তিনজনের সাড়ে ৭ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ মে) ঢাকার বিশেষ জজ-৬ এর বিচারক ইমরুল কায়েস এ রায় ঘোষণা করেন। মামলার অপর দুই আসামি হলেন, আবদুল্লাহেল কাফী ও আয়েশা আক্তার। তারা পলাতক রয়েছেন। 

সন্ত্রাসবিরোধী আইন ২০০৯ এর ৮ ধারায় দোষী সাবস্ত করে প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাসের করে কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। এই আইনের ৯ ধারায় দোষী সাবস্ত করে ৭ বছর করে কারাদণ্ড, ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ২৫ মে কদমতলী থানার দনিয়া এলাকার একটি বাসায় থেকে নিষিদ্ধ জঙ্গি বই ও প্রচারপত্রসহ তিনজনকে গ্রেফতার করে পুলিশ। পরে মাওলানা সাইদুর রহমানসহ তার সংগঠনের তিন সক্রিয় সদস্যের বিরুদ্ধে কদমতলী থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করে পুলিশ। ২০১৬ সালের ১২ ফেব্রুয়ারি মাওলানা সাইদুরসহ তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। আবদুল্লাহেল কাফী ও আয়েশা আক্তার হাইকোর্ট থেকে জামিন নিয়ে আত্মগোপনে যান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া