adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘১৬ কোটি মানুষের দেশে দুয়েকটা গুম-খুন হতেই পারে’

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য বেগম রওশন এরশাদ দেশের সাম্প্রতিক উদ্বেগজনক গুম-খুনকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে অভিহিত করেছেন।
তিনি বলেন, ‘১৬ কোটি মানুষের দেশ, এতগুলো মানুষের মধ্যে দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ঘটতেই পারে।’ বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজধানীর সোনারগাঁও হোটেলে চীনা প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকরা নারায়ণগঞ্জসহ সারা দেশে যেভাবে গুম খুন হচ্ছে তাতে প্রধান বিরোধী দলের ভূমিকা বা বিরোধী দলীয় নেতার বক্তব্য জানতে চাইলে তিনি এমন কথা বলেন।
এর আগে বেলা সাড়ে ১১টায় চীনের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেন রওশন। আধঘণ্টাব্যাপী এ বৈঠকে দুদেশের স্বার্থসংশ্লিষ্টসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।
বৈঠক শেষে রওশন সাংবাদিকদের বলেন, দেশের গার্মেন্টস সেক্টরের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আমরা তাদের সহযোগিতা কামনা করেছি। তারা আমাদের সহযোগিতা করতে সম্মতি জানিয়েছেন। এছাড়া গার্মেন্টসে কর্মরত মেয়েদের স্কলারশিপ দেয়ার ব্যাপারেও কথা বলেছি।
রওশন জানান, চীন, মায়ানমার, ভারত ও বাংলাদেশ মিলে একটি অর্থনৈতিক করিডোর গঠনে কথা হয়েছে। তারা এ প্রস্তাবে সম্মতি জ্ঞাপন করেছে। দেশের অব্যাহত গুম-খুন প্রসঙ্গে বিরোধীদলীয় নেতা আরো বলেন, ‘দোষীদের গ্রেপ্তারের দাবিতে ইতোমধ্যে মানববন্ধন করেছি। তাছাড়া সরকার দোষীদের গ্রেপ্তার করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। মন্ত্রী মহোদয়ও বিচারের আশ্বাস দিয়েছেন। এ ব্যাপােেরা আমরা আশাবাদী।
বৈঠকে চীনের ন্যাশনাল পিপলস কংগ্রেসের স্ট্যান্ডিং কমিটির ভাইস চেয়ারম্যান ইয়ান জুনকি ও চীনের রাষ্ট্রদূত লী জুনসহ প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলন। রওশন এরশাদের সঙ্গে তার রাজনৈতিক সচিব গোলাম মসীহ ও প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া