adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বস্তিকাই সেরা!

SHAHTIKAবিনোদন ডেস্ক : প্রথমে পেয়েছিলেন হৃত্বিক চক্রবর্তী মাদ্রিদ চলচ্চিত্র উতসবে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার। এবার পেলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। কুইন্সল্যান্ড আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

ছবিই সেই একই – 'অনুব্রত ভালো আছো'র জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার। স্বভাবতই খুশি নায়িকা। 'আমাকে খবরটা একজন টুইটারে দেয়। শুনে তাকে তৎক্ষণাৎ বলি, ওটা ভুল খবর!' স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বলেন স্বস্তিকা।
'আমি সিরিয়াসলি ভেবেছিলাম খবরটা ভুয়ো,' বলছেন তিনি। খবরটা পেয়েই প্রথমে ফোন করেছিলেন ছবির কো-স্টার ঋত্বিককে৷
'ওকে চেক করতে বলি, খবরটা সত্যি কি না। ও তখন বলে, 'না রে, পেয়েছিস তো।' তারপর খুব হাসতে হাসতে বলে, 'ম্যাচিং ম্যাচিং হয়ে গেলো!''
স্বস্তিকা ছাড়াও এই উৎসবেই এই ছবির জন্য শ্রেষ্ঠ চিত্রনাট্যকারের পুরস্কার পেয়েছেন পদ্মনাভ দাশগুপ্ত। ছবি মুক্তির আগে তিনটে পুরস্কার ছবির জন্য খুবই ভালো ব্যাপার।
পরিচালক পার্থ সেন বলছেন, 'অসম্ভব ভালো লাগছে। স্বস্তিকা-ঋত্বিক দু'জনেই এতো ভালো অভিনেতা। দুটো আলাদা উৎসব থেকে স্বীকৃতি পেলো ওরা। আর খুব ভালো লাগছে পদ্মর জন্য। একজন বাঙালি চিত্রনাট্যকার একটা আন্তর্জাতিক পুরস্কার পেলো, এটা দারুণ ব্যাপার।'
ছবিতে স্বস্তিকা-ঋত্বিক দুজনেই প্রৌঢ় প্রেমিক-প্রেমিকার ভূমিকায়। তথাকথিত গ্ল্যামারের কোনও চিহ্নই নেই সেখানে। সেই ছবিতে অভিনয়ের জন্যে পুরস্কার পাওয়া নিশ্চয়ই একটা অন্য অনুভূতি।
স্বস্তিকা বলছেন, 'অবশ্যই, মুক্তির আগে এমন খবর – এটা একটা বড়ো ব্যাপার।' তারপর হাসতে হাসতে বলেন, 'আমায় তো কেউ অ্যাওয়ার্ড দেয় না! আর আমাদের তো নিয়ম আছে পুরস্কার অনুষ্ঠানে না গেলে অ্যাওয়ার্ড দেবে না! মানে ট্যালেন্টের কোনও জায়গা নেই। অ্যাটেনডেন্সটাই আসল। সুতরাং, ভালোই লাগছে যে গেলাম না তাও দিলো।' মানেটা কী? 'না, না, যে কোনও পুরস্কার, স্বদেশ হোক আর বিদেশ হোক, ভালোই লাগে,' খুব খানিক হেসে বলেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া