adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিসিবিকে ইমরান খান- ৪০ বছর ক্রিকেট খেলেছি, আমাকে বোঝাতে আসবেন না

স্পোর্টস ডেস্ক : এ বছরে এখন পর্যন্ত ৮টি ওয়ানডে ম্যাচ খেলেছে পাকিস্তান ক্রিকেট দল। গত বছর থেকেই ওয়ানডেতে চূড়ান্ত অধারাবাহিক দলটি। বিশ্বকাপের বছরে দলের এ রকম পারফমরম্যান্স সরফরাজদের হতাশার কারণ হয়ে দাঁড়িয়েছে। এমনকি দেশটির প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইমরান খানও এ নিয়ে ভীষণ দুশ্চিন্তায়। যার ফলে বুধবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি। সেখানে পিসিবি কর্মকর্তাদের চরম সমালোচনাই করেছেন কিংবদন্তি এই অলরাউন্ডার।

গত এক বছরে আফগানিস্তান, হংকং ও জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচগুলো বাদ দিলে ওয়ানডেতে পাকিস্তানের জয় খুঁজে পেতে কষ্ট হবে। এ সময়ে ভারতের বিপক্ষে দুটি ওয়ানডে খেলে দুটিতেই হেরেছে দলটি। হেরেছে বাংলাদেশের বিপক্ষে একটি ওয়ানডেতেও। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিনটিতেই হেরেছে পাকিস্তান। আর নিউজিল্যান্ডের বিপক্ষে আট ম্যাচে জয় মাত্র একটি। বিশ্বকাপের আগে এই যদি হয় জাতীয় দলের পারফরম্যান্স, তাহলে আশা থাকে কতটুকু?

ইমরান এই আশা পুনরুজ্জীবিত করতেই বৈঠক করেছেন। জিও টিভি জানিয়েছে, সেই বৈঠকে পিসিবি কর্মকর্তাদের তিনি বলেছেন, পাকিস্তান ক্রিকেটে নানা রকম সমস্যা সমাধান করতে হলে পিসিবি কর্তাদের ব্যক্তিগত স্বার্থ দূরে রাখতে হবে। পিসিবি কর্তারা ইমরানকে বোঝাতে নানা যুক্তি পেশ করলে সাবেক এই পেসার নাকি সোজাসাপ্টাই বলেন, ‘৪০ বছর ধরে ক্রিকেট খেলেছি। আমাকে বোঝানোর দরকার নেই।’

পিসিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের আদলে পাকিস্তানের প্রথম শ্রেণির ক্রিকেট সাজানোর পরামর্শ দিয়েছেন ইমরান। ভারতের বিরুদ্ধে সিরিজ না হওয়া, আইপিএল খেলতে না পারা, বিদেশি দলগুলোর পাকিস্তানে না যাওয়া এরকম নানা সমস্যায় জর্জরিত পাকিস্তান ক্রিকেট। এসব সমস্যার খুব দ্রুত পরিবর্তন চান ইমরান খান। এর জন্য দল নির্বাচনের ব্যবস্থাও ঢেলে সাজানোর পরামর্শ দিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া