adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউনিভার্সিটি চ্যালেঞ্জ কাপের ফাইনালে ইউল্যাব ও এআইইউবি

নিজস্ব প্রতিবেদক : ওয়ালটন রেফ্রিজারেটর ইউনিভার্সিটি চ্যালেঞ্জ কাপ ক্রিকেটের ফাইনালে উঠেছে ইউল্যাব ও এআইইউবি। 
বুধবার প্রথম সেমিফাইনালে ইউল্যাব ৯ উইকেটে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়কে এবং দ্বিতীয় সেমিফাইনালে এআইইউবি ৯ উইকেটে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে। খেলাগুলো হচ্ছে সাভারের বিকেএসপিতে। ৪ নম্বর মাঠে টসে জিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় এআইইউবি। রাজশাহী ৯ উইকেটে করে ৮৩ রান। রাজশাহীর হয়ে সর্বোচ্চ রান করেন হিমেল। ১৬ রান আসে তার ব্যাট থেকে। হাসনাত ১৪ ও সাকিব ১২ রান করেন।
বল হাতে ১৬ রানে ৪ উইকেট নিয়ে তৌফিকুর হক হন এআইইউবির সেরা বোলার। এছাড়া তানভির হায়দার ২টি এবং ১টি করে উইকেট নেন কামরুল ইসলাম ও ফোরকান।
জবাবে জাতীয় দলের তারকা ক্রিকেটার আনামুল হক বিজয়ের ৩৭ বলে ৭০ রানের ইনিংসে ভর করে ৯ উইকেটে জয় পায় এআইইউবি। তবে ইনিংসের শুরুতেই মেহরাব জুনিয়র রানের খাতা খোলার আগে সাজঘরে ফেরেন। 
এরপর শুরু হয় বিজয়ের ঝড়ো ইনিংস। মাত্র ৩৭ বল খেলে ৮টি চার ও ৫ ছক্কায় ৭০ রান করেন। অপরপ্রান্তে থাকা আনিসুর রহমান ১০ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা নির্বাচিত হন এআইইউবির তৌফিকুর হক। অন্যদিকে বিকেএসপির ৩ নম্বর মাঠে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় টসে জিতে ইউল্যাবের বিপে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। তবে ইউল্যাবের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮৯ রানে থেমে যায় কৃষি বিশ্ববিদ্যালয়ের ইনিংস।
বল হাতে কৃষি বিশ্ববিদ্যালয়ের ইনিংস একাই ধসিয়ে দেন মোরসালিন বিন মর্তুজা। ৪ ওভার বোলিংয়ে করে মাত্র ১০ রানে ৪ উইকেট নেন তিনি। একই সাথে তিনি ম্যাচ সেরাও নির্বাচিত হন। এছাড়া আঞ্জুম আহমেদ ও অভিষেক মিত্র ২টি করে উইকেট পান। 
কৃষি বিশ্ববিদ্যালয়ের সেরা ব্যাটসম্যান উৎস। ৩০ বলে ৪ চারে ২২ রান করেন তিনি। অধিনায়ক রাতুল ও শুভ্র ১৮ করে রান করেন। সহজ ল্েয ব্যাটিং করতে নেমে ৭.৫ ওভারেই জয় নিশ্চিত হয় ইউল্যাবের। ওপেনার হাসানুজ্জামানের ২৬ বলে ৪৯ ও অভিষেক মিত্রর ২০ বলে ৩০ রানের ইনিংসে সহজেই জয় পায় ইউল্যাব। হাসানুজ্জামান ৬টি চার ও ২টি ছক্কায় ৪৯ রানের ইনিংস খেলে অনির বলে আউট হন। এরপর অভিষেক মিত্র ও আঞ্জুম আহমেদ দলকে জয়ের বন্দরে পৌছে দেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া