adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিডলসেক্সে খেলতে চুক্তিবদ্ধ হলেন ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক : আসন্ন গ্রীষ্ম মৌসুমে টি-২০ ব্ল্যাস্টে ইংলিশ কাউন্টি ক্রিকেট ক্লাব মিডলসেক্সের হয়ে চুক্তিভুক্ত হয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। মধ্য জুলাইয়ে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টের জন্য অবসরে যাওয়া এই সুপারস্টারকে দলে নেবার বিষয়টি চলতি সপ্তাহে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিবে মিডলসেক্স।

গত মৌসুমে ১৪ ম্যাচে মাত্র দুটিতে জয়ী হয়েছিল মিডলসেক্স। যে কারণে গ্রুপের শেষ দল হিসেবেই মৌসুম শেষ করতে বাধ্য হয়েছিল। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর ডি ভিলিয়ার্স ঘোষণা দিয়েছিলেন বিশ্বজুড়ে বিভিন্ন টি-২০ টুর্নামেন্টে তিনি নিজেকে আরও কিছুদিন প্রমাণ করতে চান।

গত বছর মে মাসে ডি ভিলিয়ার্স আকস্মিকভাবেই সব ধরনের ফর্মেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন। তার আগে মার্চে দক্ষিণ আফ্রিকার হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজ খেলেছেন। ঘরের মাঠের ওই সিরিজে দক্ষিণ আফ্রিকা ৩-১ ব্যবধানে সিরিজ জয় করে। ডি ভিলিয়ার্স ৭১.১৬ গড়ে ৪২১ রান সংগ্রহ করেছিলেন।

অবসরের সময় ৩৫ বছর বয়সী এই তারকা ব্যাটসম্যান জানিয়েছিলেন ঘরোয়া টি-২০ ক্রিকেটে তিনি আরও কিছুদিন খেলতে চান। সে কারণেই আসন্ন ভারতীয় প্রিমিয়ার লিগে আরও একবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে তাকে মাঠে দেখা যাবে। এর আগে জানুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুর রাইডার্সের হয়ে খেলেছেন। যে ৬টি ম্যাচে তিনি অংশ নিয়েছে সবকটিতেই জয়ী হয়েছিল রংপুর। এর মধ্যে ঢাকা ডাইমাইটসের বিপক্ষে ৫০ বলে তার অপরাজিত ১০০ রানের ইনিংসটি ছিল টুর্নামেন্টের অন্যতম সেরা ইনিংস।

অনেকেই ধারণা করেছিলেন আইসিসি বিশ্বকাপে হয়তবা আবারো তাকে দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে দেখা যেতে পারে। কিন্তু বিষয়টিতে কোন ইতিবাচক সাড়া দেননি ডি ভিলিয়ার্স। ২০১৫ সালের সর্বশেষ বিশ্বকাপে সেমিফাইনালে তার অধিনায়কত্বে দক্ষিণ আফ্রিকার হতাশাজনক বিদায় ঘটেছিল।

সারা বিশ্বজুড়ে ২৭২টি পেশাদার ক্রিকেট ম্যাচ খেলে ডি ভিলিয়ার্স ৩৬ গড় ও ১৪৯ স্ট্রাইক রেটে ৭৩০০’রও বেশি রান সংগ্রহ করেছেন। এর মধ্যে রয়েছে চারটি সেঞ্চুরি ও ৫২টি হাফ সেঞ্চুরি।- ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া