adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘এক সাংবাদিক আমাকে টিপ্পনি কাটায় মহসিন আলী চটেছিলেন’

sangsod_pm_89997_0নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণ মন্ত্রী প্রয়াত মহসিন আলীর স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি দেখেছি তার মুখ দিয়ে কখনো কোন কটুকথা বের হতো না।

আমাকে নিয়ে এক সাংবাদিক টিপ্পনী করায় সেদিন তিনি সাংবাদিকের ওপর চটেছিলেন। 

রোববার রাতে জাতীয় সংসদে সৈয়দ মহসিন আলীর ওপর আনিত শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

সৈয়দ মহসিন আলীকে সাদা মনের মানুষ বলে আখ্যায়িত করে সংসদ নেতা বলেন, মুক্তিযোদ্ধা হিসাবে মহসিন আলীকে নিয়ে গর্ব করার মতো অনেক বিষয় রয়েছে। তার মুখ দিয়ে  কখনো কটুকথা শুনিনি। অথচ তার একটি কথায় সাংবাদিকরা রেগে গেলেন। কিন্তু যে সাংবাদিকের ওপর তিনি রেগে গেলেন সেই সাংবাদিক কি বলেছিলেন তা হয়তো কেউ জানেন না।

প্রধানমন্ত্রী বলেন, ওই সময় যে সাংবাদিকে ওপর উনি রেগেছিলেন সেই সাংবাদিক তার পাশে গিয়ে আমাকে নিয়ে টিপ্পনী কেটেছিল বলেই তিনি সহ্য করতে পারেন নি। তার কথাটিই শুধু সবাই শুনলেন কিন্তু তাকে যে  এই মন্তব্য করলেন তার কথা হয়তো কেউ জানেন না।

 তিনি বলেন, তৃণমূল থেকে ধাপে ধাপে রাজনীতি করে তিনি এই পর্যায়ে এসেছেন। ছাত্রলীগ করেছেন, যুবলীগ করেছেন এরপর আওয়ামী লীগ করেছেন। তিন তিন বার পৌরসভার চেয়ারম্যান ছিলেন, শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এরকম একজন ত্যাগী মানুষকে আমি মন্ত্রী করেছিলাম। আমি তাকে ভালভাবেই চিনি। অনেকেই তার কিছু আচরণে বিরক্ত প্রকাশ করেছেন। তাকে মন্ত্রিসভা থেকে বাদ দেয়া যায় কিনা তাও ভেবে দেখতে বলেছিলেন।আমি তাকে বাদ দেয়নি। কারণ তার ওপর আমার আস্থা ছিল।

 প্রধানমন্ত্রী বলেন, তিনি অসম্ভব রকমের সাংস্কৃতি মনা মানুষ ছিলেন। তিনি গান গাইতে খুব পছন্দ করতেন। সমসাময়িক ইংরেজি গানগুলো তিনি সংগ্রহ করতেন।

মহসিন আলী রেডিওর নিয়মিত শিল্পী ছিলেন। এই সংসদে তিনি গান গেয়েছেন। আমি আমার চেম্বারে বসে শুনেছি। মুক্তিযুদ্ধে গিয়ে আহত হয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, তিনি  যা উপার্যন করেছিলেন তা মানুষকে দু’হাত ভরে দান করেছেন। স্থানীয় বেশ কিছু সেবামূলক প্রতিষ্ঠানের সাথে সরাসরি জড়িত ছিলেন।

মহসিন আলীর শোক প্রস্তাবের উপর আরও আলোচনা করেন, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেন গুপ্ত অন্যান্য মন্ত্রী ও এমপিরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া