adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজনৈতিক নেতাদের খুশি করতে সোয়া ২ কোটি টাকার বিশ্বকাপের টিকিট কিনছে বিসিবি!

স্পোর্টস ডেস্ক : রাজনৈতিক নেতাদের খুশি রাখতে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের কাছ থেকে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের টিকিট কিনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সম্প্রতি বিসিবির বোর্ড সভায় চড়া মূল্যে টিকিট কেনার প্রস্তাব রাখা হয়।

টিকিট কেনার জন্য ইসিবিকে ২ লাখ পাঁচ হাজার ৬৯১ পাউন্ড অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ২২ লাখ টাকা দিতে হবে। মোটা অংকের টাকা হওয়া সত্ত্বেও অনুমোদন দিতে বেশি সময় নেয়নি বিসিবির পরিচালনা পর্ষদ।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর জন্য বিষয়টি নতুন নয়। এর আগেও বিসিবি চড়া মূল্যে ইসিবির কাছ থেকে আইসিসি ইভেন্টের টিকেট কিনেছে।

এই ইস্যুতে বলেছেন, বিশ্বকাপের টিকিট কেনার বিষয়ে বোর্ডের নীতিগত অনুমোদন আছে। বিসিবি যেহেতু ন্যাশনাল বোর্ড, বোর্ডের কাছে অনেকেই টিকিট চাইতে পারে। এটাই স্বাভাবিক। বোর্ডের কাছে চাইবেই। কারণ বোর্ডই টিকিটের সোর্স।

বিসিবি ২০১৭ সালের ইংল্যান্ডে অনুষ্ঠিত হয়ে যাওয়া চ্যাম্পিয়নস ট্রফির টিকিটও এভাবে কিনেছিল। ইসিবির কাছ থেকে প্রায় সাত গুণ দামে ৩৫ লাখ ৩৩ হাজার টাকার টিকিট কিনেছিল বিসিবি।

ক্রিকেট কর্তা থেকে শুরু করে সর্বোচ্চ পর্যায়ের রাজনৈতিক নেতাদের টিকেটের ব্যবস্থা করতে হচ্ছে বিসিবিকে। আগাম চাহিদা মেটানো এবং ভবিষ্যতের জন্য টিকিট জমা রাখতেই এত বড় অংকের টিকিট কেনা।

বিসিবি প্রধান নির্বাহীর ভাষায়, প্রিমিয়ার, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেট লিগ মিলিয়ে বিসিবির অধীনে ক্লাবই আছে ৭২টি। তাদেরও টিকিট প্রাপ্য। এখন প্রতিটি ক্লাবকে একটি করে টিকিট দিলেও তো ৭২টি। ইংল্যান্ডে টিকিটের যে দাম, তাতে এর মূল্যও কম নয়।

তিনি বলেন, রাজনৈতিক চাপই শুধু নয়, বাংলাদেশের ক্রিকেট এখন যে পর্যায়ে গিয়েছে, অনেকেই আমাদের দলের খেলা দেখতে আগ্রহী। যাদের ইংল্যান্ডে যাওয়ার সামর্থ্য আছে, তারা সবাই খেলা দেখতে চাইবে। কেউ যখন খেলা দেখতে যাবে বলে সিদ্ধান্ত নেয়, তখন বোর্ডকেই অবলম্বন ভাবে।

তখন ভাবে, বোর্ডের মাধ্যমেই চেষ্টা করে দেখি। সেটিই হয়তো হবে। সেটি হবে ধরে নিয়েই সোয়া ২ কোটি টাকার টিকিট কেনার সিদ্ধান্ত নেয় বিসিবি। -ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া